আরও ভয়ানক স্ট্যাটাস দেব: নাজমুল

বিএনপির বড় নেতাদের পেটানোর হুমকি দিয়ে ফেইসবুকে দেওয়া স্ট্যাটাসের পক্ষে অনড় রয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 04:55 PM
Updated : 25 Dec 2014, 05:29 PM

তিনি বলেছেন, ‘কুরুচিপূর্ণ’ বক্তব্য দিয়ে বঙ্গবন্ধুকে অবমাননার জন্য বিএনপির জ্যেষ্ঠ নেতা তারেক রহমান জাতির কাছে ক্ষমা না চাইলে তিনি আরও ‘ভয়ানক’ স্ট্যাটাস দেবেন।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজের অবস্থান তুলে ধরেন নাজমুল।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুকে যে বিএনপি নেতারা সম্মান করতে জানে না, তাদের সম্মান পাওয়ার নৈতিক অধিকার নেই।

আগের দিন বুধবার সন্ধ্যায় নিজের ফেইসবুক পাতায় এক স্ট্যাটাসে ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখেন, “তিনদিনের মধ্যে ছবি বিশ্বাসের উপর হামলার জবাব দিব। ডাক্তার বলছিলো আরও কয়টা দিন থাকতে, আর থাকতে পারলাম না কুকুরদের ঘেউ ঘেউ এর কারণে। ন্যাড়ী কুত্তার মতো পিটামু বিএনপির বড় নেতাদের।”

নিজের ফেইসবুক পাতায় সিদ্দিকী নাজমুল আলমের স্ট্যাটাস

এই স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় রোববার এক বিবৃতি দিয়ে ছাত্রলীগকে ‘বেয়াদব’ সংগঠন আখ্যায়িত করেছে প্রতিপক্ষ বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদল।

এনিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাজমুল বলেন, “যে বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না, সেই বঙ্গবন্ধুকেই বিএনপির নেতারা সম্মান করতে জানে না। তাই সে দলের নেতাদেরও সম্মান পাওয়ার নৈতিক অধিকার নেই বলে আমি মনে করি।”

পরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নাজমুল বলেন, বিএনপির তৃণমূলের কেউ না, জ্যেষ্ঠ নেতা তারেক রহমান লন্ডনে বসে ‘কুরুচিপূর্ণ’ বক্তব্য দিয়ে বঙ্গবন্ধুকে অবমাননা করেছে।

“কিন্তু এখন পর্যন্ত সে জাতির কাছে ক্ষমা চায় নাই। যতদিন জাতির কাছে ক্ষমা না চাইবে ততদিন এর চেয়েও আরও ভয়ানক, ভয়ানক স্ট্যাটাস আমি দেব।”

ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, “স্ট্যাটাস দেখে সংবাদ মাধ্যমকর্মীরা মুখ ফেরালেও আমি আমার বক্তব্যে অনড়।”

বিবৃতি দিয়ে ছাত্রলীগকে ‘বেয়াদব’ বলার প্রতিক্রিয়ায় তিনি বলেন, ছাত্রলীগ নয়, ছাত্রদল ‘বেয়াদব ও আদু ভাইদের‘ সংগঠন।

“যে ছাত্র সংগঠনের নেতারদের নিয়ন্ত্রণ করতে দলীয় নেত্রীকে হিমশিম খেতে হয়, সে সংগঠন কিসের সংগঠন?”