অসাম্প্রদায়িক দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির

অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 11:48 AM
Updated : 25 Dec 2014, 11:49 AM

তিনি বলেছেন, “আবহমানকাল থেকে এদেশের মানুষ ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। বিদ্যমান সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে আরও সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।”

বৃহস্পতিবার যিশু খ্রিস্টের জন্মদিন বা বড়দিন উপলক্ষে বঙ্গভবনে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় এসব কথা বলেন রাষ্ট্রপতি।

খ্রিস্টান সম্প্রদায়ের মানুষসহ সবাইকে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি বলেন, “মহামতি যিশু খ্রিস্ট সৃষ্টিকে ভালোবাসা ও সেবার পাশাপাশি জাগতিক সুখের পরিবর্তে ত্যাগ, সংযম ও দানের মাধ্যমে পরমার্থিক সুখ অর্জনের ওপর গুরুত্ব দিয়েছেন। তার মর্মবাণী সমস্যাসঙ্কুল বিশ্বে শান্তি স্থাপনে খুবই প্রাসঙ্গিক বলে আমি মনে করি।”

শিক্ষা ও মানবতার সেবায় খ্রিস্টান সম্প্রদায়ের অবদানেরও প্রশংসা করেন আবদুল হামিদ।

খ্রিস্টান সম্প্রদায়ের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানমও উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি বড়দিন উপলক্ষে অনুষ্ঠানে একটি কাটেন।

এতে ধর্মমন্ত্রী মতিউর রহমান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, আর্চবিশপ প্যাট্রিক ডি’ রোজারিও, বিশপ মাইকেল রোজারিও, ফাদার গ্যাব্রিয়েল কোরাইয়া এবং বাংলাদেশ খ্রিস্টান অ্যাশোসিয়েশনের মহাসচিব নির্মল রোজারিও উপস্থিত ছিলেন।

এছাড়া যুক্তরাজ্যের হাই কমিশনার রবার্ট গিবসন, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদুন, রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সজান্দার এ নিকোলায়েভসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা রাষ্ট্রপতি ও তার স্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।