কুমিল্লায় কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত' নিহত

কুমিল্লা সদর উপজেলায় গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক 'ডাকাত' নিহত হয়েছেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 06:33 AM
Updated : 25 Dec 2014, 06:33 AM

পুলিশ বলছে, নিহত আজাদ খানের (৩০) নামে কোতোয়ালি মডেল থানায় ছিনতাই ও ডাকাতির অভিযোগে বেশ কয়েকটি মামলা রয়েছে। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের অশোকতলা এলাকার সমশের খানের ছেলে।

বুধবার মধ্যরাতে সদর উপজেলার আলেখারচরে পালপাড়া গোমতী নদীর পাড়ের রাস্তায় বন্দুকযুদ্ধের পর অস্ত্রসহ আরও তিনজনকে গ্রেপ্তার করা হয় বলে কুমিল্লায় গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই ফিরোজ হোসেন জানান।

গ্রেপ্তার তিনজন হলেন- অশোকতলা এলাকার কাউসার (২৫), উত্তর রেইসকোর্সের শাওন (২৬) এবং বাগিচাগাঁও এলাকার সায়েম (১৮)।  তাদের কাছে একটি পিস্তল এবং বিভিন্ন দেশীয় অস্ত্র পাওয়া যায়।

কুমিল্লা গোয়েন্দা পুলিশের ওসি মনিরুল ইসলাম জানান, অভিযানের সময় ডাকাতদের হামলায় ডিবির এএসআই কামরুল হুদা ও কনস্টেবল সালাউদ্দিন আহত হয়েছেন। তাদের কুমিল্লা পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসআই ফিরোজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বুধবার মধ্যরাতে ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে পালপাড়া গোমতী নদীর পাড়ে ওই এলাকায় অভিযান চালায় গোয়ন্দা পুলিশের একটি দল। তাদের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশের দিকে গুলি চালাতে শুরু করে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে আজাদ নামের ওই ডাকাত আহত হয়।”

আজাদকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয় বলে জানান ফিরোজ।