বকশীবাজারে সংঘর্ষের পর আটক ৫৪

খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে বকশীবাজার এলাকায় সংঘর্ষ এবং আওয়ামী লীগের এক এমপির গাড়ি পুড়িয়ে দেওয়ার পর ৫৪ জনকে আটক করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 05:24 PM
Updated : 24 Dec 2014, 05:24 PM

বুধবার দুপুরে বিএনপিকর্মীদের সঙ্গে সরকার সমর্থকদের দফায় দফায় সংঘর্ষের পর রাতে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার সাঈদুর রহমান এই তথ্য জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কদমতলী থানা এলাকা থেকে ৩০ জন, শাহবাগে ১৮ জন ও চকবাজার থেকে ছয়জনকে আটক করা হয়েছে।

“আটকদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তি ভাংচুরের অভিযোগে মামলার প্রস্তুতি চলছে,” বলেন তবে চকবাজার থানার উপপরিদর্শক আহমেদ শরীফ।

আটক ব্যক্তিদের নাম-ঠিকানা কিংবা রাজনৈতিক পরিচয় এখনি জানাতে চায়নি পুলিশ।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার হাজিরার আগেই সকালে বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠের অস্থায়ী আদালত সংলগ্ন এলাকায় অবস্থান নেয় বিএনপির বিপুল সংখ্যক নেতা-কর্মী।

দুপুরে সরকার সমর্থক একদল তাদের ওপর চড়াও হলে সংঘর্ষ বেঁধে যায়। এক পর্যায়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আওয়ামী লীগ সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা চালিয়ে তার গাড়ি পুড়িয়ে দেওয়া হয়।

সংঘর্ষ থামাতে তখন পুলিশ লাঠিপেটা, রবার বুলেট ও কাঁদুনে গ্যাস ছোড়ে। সংঘর্ষ ও পুলিশের লাঠিপেটায় অর্ধশতাধিক আহত হয়। ঘটনাস্থল থেকে আটক করা হয় ছয়জনকে।

এই সংঘাতের জন্য আওয়ামী লীগকে দায়ী করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, ছাত্রলীগ সভাপতি এ এইচ এম বদিউজ্জামান সোহাগের নেতৃত্বে হামলা চালানো হয়।

অন্যদিকে পুলিশ বিএনপিকর্মীদেরই এই সংঘাতের জন্য দায়ী করেছে।