নীলফামারীতে অগ্নিকাণ্ডে পুড়ল আড়াইশ ঘর

নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের একটি গ্রামে অগ্নিকাণ্ডে ৮০ পরিবারের অন্তত আড়াইশটি ঘর পুড়ে যাওয়ার পাশাপাশি এখন পর্যন্ত এক পরিবারের দুই শিশু নিখোঁজ রয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2014, 07:08 PM
Updated : 22 Dec 2014, 07:08 PM

সোমবার রাত ৮টার পরে ইউনিয়নের সাতারুপাড়া গ্রামে এই অগ্নিকাণ্ডে ১০টি গরু ও কয়েক শতাধিক হাঁস-মুরগিও মারা যায় বলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান শাহ মান্নু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওই গ্রামের নূরজাহান বেগম  বলেন, “অগ্নিকান্ডের পর থেকে আমার ১০ বছরের ছেলে নূরজ্জামান এবং নাতি মিলনের (৯) খোঁজ পাচ্ছি না।”

চেয়ারম্যান আব্দুল মান্নান বলেন, “গ্রামের ছলেমানের বাড়ির পাশে পল্লী বিদ্যুতের পিলারে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে।

“নীলফামারী ও সৈয়দপুর দমকলবাহিনীর দুটি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। রাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ইউনিয়ন পরিষদের পক্ষে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।”

খবর পেয়ে নীলফামারী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাবেত আলী, সহকারী পুলিশ সুপার শফিউল ইসলাম, সদর থানার ওসি শাহজাহান পাশা তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান তিনি।

সদর উপজেলা নির্বার্হী কর্মকর্তা বলেন, “সরকারি সহযোগিতার জন্য ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যাকে বলা হয়েছে।”

নীলফামারী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন অফিসার এনামুল হক বলেন, “ক্ষয়ক্ষতি নিরুপন ও অগ্নিকাণ্ডের কারণ জানতে কাজ চলছে।”