তারেককে গ্রেপ্তারের দাবি নিউ ইয়র্ক আ. লীগের

ইন্টারপোলের মাধ্যমে লন্ডন থেকে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশে নিয়ে বিচারের দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক মহানগর শাখা আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2014, 06:18 PM
Updated : 22 Dec 2014, 06:18 PM

নিউ ইয়র্কের ব্রুকলিনের একটি রেস্টুরেন্টে ২১ ডিসেম্বর, রোববার সন্ধ্যায় এক সমাবেশ থেকে এ দাবি জানায় মহানগর আওয়ামী লীগ, যার সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি নূরনবী কমান্ডার।

সমাবেশে যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা যুবকমান্ডের সভাপতি ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, “জাতিসংঘ মহাসচিব বান কি মুনের মাধ্যমে আমরা বৃটিশ প্রশাসনে চাপ সৃষ্টি করবো ফেরার আসামি তারেক রহমানকে অবিলম্বে বৃটেন থেকে বহিষ্কারের জন্য।

“চিকিৎসার জন্য সরকারের কাছে মুচলেকা দিয়ে লন্ডনে এসে তারেক রহমান জাতির পিতা এবং তার পরিবার ও বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস বিকৃত করার মতলবে যে ধরনের বক্তব্য ও মতামত রাখছে তা রাষ্ট্রদ্রোহিতার সামিল।”

অনুষ্ঠানের প্রধান অতিথি নিউজার্সীর প্লেইন্স বরো সিটির কাউন্সিলম্যান নূরন্নবী বলেন, “বিজয় দিবসের চেতনায় সকল প্রবাসীকে ঐক্যবদ্ধ হয়ে তারেক রহমানদের দেশ বিরোধী ষড়যন্ত্র রুখে দিতে হবে।’

সমাবেশটি বিজয় দিবস উপলক্ষে হলেও তা পর্যবসিত হয় তারেক রহমানের সাম্প্রতিক বক্তব্যের বিরুদ্ধে কঠোর সমালোচনার সমাবেশে।

প্রজন্ম একাত্তরের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি শিবলী সাদিক সিবলু এ সমাবেশটি সঞ্চালনা করেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের সদস্য-সচিব মশিউল আলম জগলু, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সাধারণ সম্পাদক শাহীন ইবনে দিলওয়ার, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সভাপতি মো. কাদের মিয়া, বঙ্গবন্ধু পরিষদের নেতা রাফায়েত চৌধুরী এবং ম্যানহাটান বরো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম।

এছাড়াও বক্তব্য দেন ব্রুকলিন বরো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, চার্চ-ম্যাকডোনাল্ড ইউনিট আওয়ামী লীগের সভাপতি ইসমত হক খোকন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের মানবাধিকার বিষয়ক সম্পাদক মহিউদ্দিন হাসান, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক মো, নাসির, বাংলাদেশ সোসাইটির সাবেক সহসভাপতি নজরুল ইসলাম প্রমুখ।