হাইমচর উপজেলা নির্বাচন মঙ্গলবার

চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2014, 09:42 AM
Updated : 22 Dec 2014, 09:42 AM

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

গত শনিবার থেকে সেনাবাহিনীদায়িত্ব পালন শুরু করেছে। রোববার ছিল প্রার্থীদের প্রচার-প্রচারণার শেষ দিন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছেন।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তামো. সাইফুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে ব্যাপকপ্রস্তুতি নেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নূরুল্লাহনুরী জানান, ২৩ ডিসেম্বর হাইমচর উপজেলা নির্বাচনের ভোট গ্রহণের লক্ষ্যে নির্বাচন কমিশনের সিদ্ধান্তঅনুযায়ী ২০ ডিসেম্বর থেকে সেনাবাহিনী দায়িত্ব পালন শুরু করেছে। ২৬ ডিসেম্বর পর্যন্ত তারা নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে।

এছাড়া নির্বাচন পরিচালনা ও নিরাপত্তার জন্য ওই এলাকায় ম্যাজিস্ট্রেট, পুলিশ, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার বিপুল সংখ্যক সদস্য মোতায়েন থাকবে।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়কোবাদ চুন্নু মিয়া সরকার, আওয়ামী লীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান মিয়া, বিএনপি নেতা অ্যাডভোকেট মোখলেছুর রহমান ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. হারুন-অর-রশিদ পাটওয়ারী।

৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে ১ম দফায় ২৭ ফেব্রুয়ারি ভোটগ্রহণেরআগের দিন ২৬ ফেব্রুয়ারি সীমানা সংক্রান্ত বিরোধ অভিযোগে হাই কোর্টের আদেশে নির্বাচন স্থগিত হয়ে যায়।

পরবর্তীতে হাই কোর্টের আদেশে ৭ সেপ্টেম্বর ২য় দফায় ভোট গ্রহণের তারিখ নির্ধারণ হলেও বন্যার কারণে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

৩য় দফায় ২০ নভেম্বর ভোট গ্রহণের সম্ভাব্য তারিখ করা হলেও হরতালের ফলে পিছিয়ে যায়।