ময়নাতদন্তের প্রতিবেদন নিয়ে সংশয় শামারুখের বাবার

দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদন সঠিকভাবে দেওয়া হবে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন শামারুখ মাহজাবীনের বাবা নূরুল ইসলাম।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2014, 10:20 AM
Updated : 21 Dec 2014, 10:41 AM

রোববার বেলা সাড়ে ১১টার দিকে যশোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য গঠিত কমিটি চাপের মধ্যে রয়েছে বলে জানতে পেরেছি।”

ময়নাতদন্তের প্রতিবেদন সঠিকভাবে প্রদান ও মেয়ে হত্যার বিচার চেয়ে গত ১৫ ডিসেম্বর প্রধামন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী এ ব্যাপারে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

আওয়ামী লীগ নেতা ও যশোর-৫ আসনের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের রাজধানীর ধানমন্ডির বাসায় রহস্যজনক মৃত্যু হয় তার পুত্রবধূ চিকিৎসক শামারুখ মাহজাবীনের।

এ ঘটনায় নূরুল ইসলাম ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু ময়নাতদন্ত প্রতিবেদনে শামারুখ আত্মহত্যা করেছেন বলে উল্লেখ করায় আদালতের শরণাপন্ন হন তিনি। আদালত শামারুখের লাশ কবর থেকে তুলে ফের ময়নাতদন্তের নির্দেশ দেয়।

সংবাদ সম্মেলনে শামারুখের বাবা ছাড়াও উপস্থিত ছিলেন মহিলা পরিষদের নেত্রী হাবিবা শেফা, নিহত শামারুখের শিক্ষক যশোর বিএএফ শাহীন কলেজের সাবেক অধ্যক্ষ মকবুল হোসেন, আইডিইবি যশোর শাখার সভাপতি আবুল হোসেন প্রমুখ।

গত ১৩ নভেম্বর রাজধানীর ধানমণ্ডির বাসভবন থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় শামারুখকে উদ্ধার করা হয়। হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ বাসায় মাহজাবিন তার শ্বশুর টিপু সুলতান, শাশুড়ি ডা. জেসমিন আরা ও স্বামী হুমায়ুন সুলতান সাদাব বসবাস করতেন। গত ১৪ নভেম্বর যশোরের কারবালা কবরস্থানে ডা.শামারুখের মৃতদেহ দাফন করা হয়।

এরপর তার বাবার আবেদনে ২৫ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম বিকাশ কুমার সাহা মৃতদেহ উত্তোলন করে পুনঃময়নাতদন্তের আদেশ দিয়েছিলেন।

একই সঙ্গে আদালত মরদেহের ময়নাতদন্তের জন্য যশোর সিভিল সার্জনসহ তিন সদস্যের একটি কমিটি গঠনেরও নির্দেশ দেন। এরপর মৃতদেহ উত্তোলন করে পুনঃময়নাতদন্ত প্রক্রিয়া শুরু হয়।

এর আগে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগে ডা. শামারুখের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ওই প্রতিবেদনে শামারুখ আত্মহত্যা করেছেন বলে উল্লেখ করা হয়েছিল, যা শামারুখের বাবা প্রত্যাখান করেন।