বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2014, 11:02 AM
Updated : 19 Dec 2014, 11:02 AM

মেয়াদ শেষে গত ১২ ডিসেম্বর উপাচার্য অধ্যাপক ড. খায়রুল আলম খান অব্যাহতি নিয়ে চলে যান পুরনো কর্মস্থলে।

এ কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কজসহ অর্থ ছাড় ও বিভিন্ন খাতে ব্যয় সংক্রান্ত কাজে নানা জটিলতা পোহাতে হচ্ছে সংশ্লিষ্টদের।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. জাকির হোসেন জানান, উপাচার্য অধ্যাপক ড. খায়রুল আলম খানের মেয়াদ গত ১৪ ডিসেম্বর শেষ হয়। তিনি গত ১২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় থেকে অব্যাহতি নিয়ে পূর্বের কর্মস্থল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যোগ দিতে চলে গেছেন।

অধ্যাপক জাকির হোসেন বলেন, ভিসির হাতে অর্থনৈতিক ক্ষমতা রয়েছে। এখানে কোনো উপউপাচার্য ও ট্রেজারার নেই। এ কারণে ভিসি চলে যাওয়ার পর প্রশাসনিক কাজে কিছুটা সমস্যা হচ্ছে। 

বিশ্ববিদ্যালয়ের এ অবস্থা নিরসনের জন্য শিক্ষা মন্ত্রণালয়কে লিখিতভাবে জানানো হয়েছে বলেও তিনি জানান।  

১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ পান উপাচার্য অধ্যাপক ড. খায়রুল আলম খান। ২০০১ সালে বিএনপি জামায়াত ক্ষমতায় এসে এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম বন্ধ করে দেয়।

পরে ২০০৯ সালে ফের আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়।

এ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য হিসেবে অধ্যাপক ড. খায়রুল আলম খান দায়িত্ব পান। গত ১৪ ডিসেম্বর তার মেয়োদ শেষ হয়।