নওগাঁ গাঁজা সোসাইটি রক্ষায় সংবাদ সম্মেলন

নওগাঁ গাঁজা সমবায় সমিতির সম্পত্তি রক্ষায় পূর্ণাঙ্গ কমিটি চেয়ে সংবাদ সম্মেলন করেছে গাঁজা উৎপাদনকারী সমবায় সমিতির অংশীদারদের স্বার্থরক্ষা কমিটি।

নওগাঁ প্রতিনিধি বিডি নিউজ টোয়েন্টিফোর ডট কমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2014, 07:12 PM
Updated : 18 Dec 2014, 07:12 PM

বৃহস্পতিবার দুপুরে শহরের মুক্তির মোড় সমবায় ব্যাংক মার্কেট চত্বরে কমিটির ব্যানারে এক সংবাদ সম্মেলনে অ্যাডহক কমিটি বাদ দিয়ে ১০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য আল্টিমেটাম দেওয়া হয়। 

সংবাদ সম্মেলনে অংশীদারদের স্বার্থ রক্ষা কমিটির আহ্বায়ক আব্দুল কাদের সিদ্দিক লিখিত বক্তব্যে বলেন, "গত বিএনপি-জামায়াত জোট সরকারের সময় কিছু রাজনৈতিক ব্যক্তিত্ব, তাদের দোসর ও কিছু অসাধু কর্মকর্তা এই প্রতিষ্ঠানের অনেক সম্পত্তি দখল করে নিয়েছে। কোন সময় আবার বিক্রি করে দেওয়া হয়েছে।

"সমিতির স্বার্থ সংরক্ষণ না করে তারা তাদের পকেট ভারি করছে। এই অ্যাডহক কমিটি বাতিল করে নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ একটি স্বচ্ছ কমিটি গঠন করা না হলে সমিতির সম্পদ রক্ষা করা সম্ভব হবে না। দশদিনের মধ্যে তা না করা হলে বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়া হবে।" 

সংবাদ সম্মেলনে জানান হয়, বৃটিশ আমলে ১৯১৭ সালে নওগাঁ গাজাঁ সোসাইটি স্থাপন করে জেলা সদরের তিনটি সার্কেলে গাঁজা উৎপাদন ও বিক্রি করা শুরু হয়। সে সময় সোসাইটির সদস্য ছিল প্রায় ৭ হাজার।

১৯৮২ সালে গাঁজা উৎপাদন ও বিক্রি নিষিদ্ধ করার পর এই সোসাইটির কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে এর বিশাল সম্পদ রক্ষায় ২০০৬ সালে অ্যাডহক কমিটি গঠন করে সোসাইটি পরিচালনা করে আসা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নওগাঁ গাঁজা উৎপাদনকারী সমবায় সমিতির অংশীদারদের স্বার্থ রক্ষা কমিটি’র উপদেষ্টা ময়নুল হক মুকুল,সাজ্জাদ হোসেনসহ প্রমুখ নেতারা।