বিজয় মেলায় যুবলীগের বইয়ের স্টল

বৃহস্পতিবার বিকালে মেলা প্রাঙ্গণে বইয়ের স্টলেল আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2014, 04:25 PM
Updated : 18 Dec 2014, 04:32 PM

চট্টগ্রামের বিজয় মেলায় বইয়ের একটি স্টল দিয়েছে যুবলীগ।

‘জ্ঞানের আলো ছড়াও তরুণ’ নামের ওই স্টলে থাকবে গত দুই বছর ধরে যুবলীগের গবেষণা কেন্দ্র থেকে প্রকাশিত বই, অ্যালবাম, পুস্তিকা, পোস্টার, লিফলেট, ম্যাগাজিন ও সিডিসহ বিভিন্ন প্রকাশনা।

উদ্বোধনী অনুষ্ঠানে অনুপম সেন বলেন, “যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশের ইতিহাস বর্তমান প্রজন্ম জানে না। যুদ্ধে চট্টগ্রাম বন্দরসহ দেশের প্রধান স্থাপনাগুলো ধ্বংস করে ফেলা হয়। ধ্বংসস্তুপের মাঝ থেকে বঙ্গবন্ধু দেশকে টেনে তুলেছিলেন।

“এক সময় দূর দূরান্তের বিদেশিরা ধন ও জ্ঞানের সন্ধানে এই জনপদে আসতে মরিয়া ছিল। আর এখন আমাদের সন্তানরা জ্ঞান ও ধনের সন্ধানে বিদেশে পাড়ি দেয়। আমাদের ‍হারানো গৌরব পুনরুদ্ধার করতে হবে।”

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, জাতিকে এগিয়ে নিতে শিক্ষার কোনো বিকল্প নেই। বর্তমান যুব সমাজকে জ্ঞান অর্জন করতে হবে এবং অর্জিত জ্ঞান সাধারণ মানুষের কল্যাণে লাগাতে হবে।

নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মহসিন চৌধুরী, বিজয় মেলা পরিষদের মহাসচিব আহমদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

১ ডিসেম্বর থেকে নগরীর এম এ আজিজ আউটার স্টেডিয়ামে আয়োজিত মুক্তিযুদ্ধের বিজয় মেলা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।