তারেকের বিরুদ্ধে ব্যবস্থার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ বলায় বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2014, 03:52 PM
Updated : 18 Dec 2014, 04:31 PM

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন আহমেদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, “সাম্প্রতিককালে তারেক জিয়া চিকিৎসার নামে লন্ডনে বসে জাতির জনক ও মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী শক্তির বিরুদ্ধে একের পর এক মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করে যাচ্ছে।

“তারেক রহমানের নেতৃত্বে স্বাধীনতাবিরোধী চক্র মুক্তিযুদ্ধের আদর্শ ও দর্শনকে মুছে ফেলার অপতৎপরতায় লিপ্ত বলে আমাদের কাছে প্রতীয়মান হচ্ছে। আমরা এই ঘৃণ্য অপপ্রয়াসের তীব্র নিন্দা জানাই।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেকের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে বিবৃতিতে বলা হয়, “‘স্বাধীনতা যুদ্ধের ইতিহাস বিকৃত করা, জাতির জনককে কলঙ্কিত করা ও স্বাধীনতা যুদ্ধের বীরদের বিতর্কিত করার অপচেষ্টার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে আমরা জোর দাবি জানাচ্ছি।”

বিজয় দিবস উপলক্ষে গত সোমবার লন্ডনে বিএনপির এক আলোচনা সভায় বক্তব্যে ‘বঙ্গবন্ধুকে রাজাকার’ বলেন তারেক রহমান।

তিনি বলেন, “একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা আসার ঠিক আগে ইয়াহিয়া খানকে প্রেসিডেন্ট মেনে তার সঙ্গে সমঝোতা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।”

নিজের বাবা জিয়াউর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক ও প্রথম রাষ্ট্রপতি বলেও দাবি করেন তিনি।

এদিকে তারেক রহমানের এ বক্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারেকের কুশপুতুলে ঝাড়ু মেরেছেন ছাত্রলীগের একদল নেতাকর্মী।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ‘ঘৃণামঞ্চ, ঘৃণা প্রকাশ করুন’ ব্যানারে তারা এ প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এ সময় সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সভাপতি রিফাত জামানের নেতৃত্বে বেশ কয়েকজন ঝাড়ু দিয়ে তারেক রহমানের কুশপুতুলে পেটাতে থাকেন।