রংপুরে ৪০ মুক্তিযোদ্ধাকে সম্মাননা

রংপুর সদরে ৪০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2014, 12:33 PM
Updated : 18 Dec 2014, 12:33 PM

সদর উপজেলা প্রশাসন ও নগরীর ১৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ড বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে।

মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম।

হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়সিন্ধু তালুকদার অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি বলে আয়োজকরা জানান।

১৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার নুর মোহাম্মদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রংপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার মাহবুবার রহমান, মুক্তিযোদ্ধা আখেরুজ্জামান, ব্যবসায়ী নেতা মাহফুজ এলাহী খসরু ও মাসুম মিয়া।

নগরীর সুরভি উদ্যানে মুক্তিযুদ্ধে শহীদদের নামের তালিকা সম্বলিত স্মৃতিফলকটি অবহেলা অযতেœ পরে থাকায় অসন্তোষ প্রকাশ করেন মুক্তিযোদ্ধারা। 

এ ব্যাপারে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম তার বক্তব্যে বলেন, “কালেক্টরেট মাঠ ও সুরভি উদ্যানকে একীভূত করে একটি আন্তর্জাতিকমানের ক্রিকেট স্টেডিয়াম গড়ে তোলা হবে। সেই স্টেডিয়ামের প্রবেশের পথে নির্মাণ করা হবে একটি সুদৃশ্য স্মৃতিফলক, যেখানে রংপুরের শহীদদের নাম থাকবে।