রুয়েটে ১ম বর্ষে ভর্তি বৃহস্পতিবার

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে মনোনীতদের ভর্তি করা হবে ১৮ ডিসেম্বর।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2014, 02:45 PM
Updated : 17 Dec 2014, 02:45 PM
বুধবার সন্ধ্যায় ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. মো. শামছুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯টায় ১ম বর্ষ ভর্তি প্রক্রিয়া শুরু হবে।

ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ ও বিইউআরপি বিভাগের জন্য ভর্তি পরীক্ষার ফলাফলের মেধা তালিকায় ০১ থেকে ৬৯০ স্থানপ্রাপ্ত, আর্কিটেকচার বিভাগের জন্য মেধা তালিকায় ০১ থেকে ৩০ স্থানপ্রাপ্ত এবং সংরক্ষিত আসনে ০৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি হতে পারবে।

এ সময় ভর্তিচ্ছুদের অবশ্যই এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল সার্টিফিকেট, মূল ট্রান্সক্রিপ্ট ও মূল রেজিস্ট্রেশন কার্ড, উপজাতি প্রার্থীদের পরিচয়পত্র এবং তিন কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবি নিয়ে আসতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বৃহস্পতিবারই এসব ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য পরীক্ষায় অংশ নিতে হবে। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য বিবেচিত হওয়ার পর বিভাগীয় সমিতির চাঁদা বাবদ ৪০০টা এবং ভর্তি ফি বাবদ ১৫ হাজার টাকা রূপালী ব্যাংক রুয়েট শাখায় জমা দিয়ে ঐদিনই নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে হবে।

কোনো প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে ব্যর্থ হলে তার ভর্তির যোগ্যতা বাতিল হয়ে যাবে এবং মেধা তালিকা থেকে পর্যায়ক্রমে শূন্য আসনে ভর্তি করা হবে বলে জানানো হয়েছে।

প্রথম বর্ষে ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি ছাত্র-ছাত্রীদের নিজ দায়িত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসিক ভবনের নোটিশ বোর্ড অথবা রুয়েট ওয়েবসাইট www.ruet.ac.bd থেকে জেনে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।