পুলিশের বাধায় ডেন্টাল টেকনোলজি শিক্ষার্থীদের ঘেরাও পণ্ড

চার দফা দাবিতে বিএসসি ডেন্টাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের স্বাস্থ্যমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি জলকামান ব্যবহার করে পণ্ড করে দিয়েছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2014, 07:34 AM
Updated : 17 Dec 2014, 08:37 AM

রাজধানীর প্রেসক্লাব এলাকা থেকে এ সময় সংগঠনটির বেশ কয়েকজন নেতাকর্মীকেও আটক করা হয়েছে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রেসক্লাব এলাকায় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকালে প্রেসক্লাব এলাকা থেকে মিছিল নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিকে অগ্রসর হয় শিক্ষার্থীরা।

শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) হাবিল হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সচিবালয়ে যাওয়ার পথে পুলিশ শিক্ষার্থীদের বাধা দিলে বাগবিতণ্ডা ও ধস্তাধস্তি হয়। পরে পুলিশ জলকামানের পানি ছিটিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইনস্টিটিউট অব হেলথ টেকনলজির (ডেন্টাল) শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে গত কিছুদিন ধরে আন্দোলন করে আসছে।

পাস করার পর প্র্যাক্টিস রেজিস্ট্রেশন দেওয়া; সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া, বর্তমান পাঠ্যসূচি ঠিক রেখে ভর্তি প্রক্রিয়া অব্যাহত রাখা এবং বর্তমান কোর্সের মেয়াদ এক বছর বাড়ানোর দাবিও রয়েছে এর মধ্যে।

আন্দোলনে থাকা প্রবাল বিকাশ রুদ্র নামের এক শিক্ষার্থী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের কর্মসূচিতে কোনো উচ্ছৃঙ্খলতা ছিল না। স্বাস্থ্যমন্ত্রীর কাছে শিক্ষার্থীদের দাবিগুলো তুলে ধরতে এই কর্মসূচি দেওয়া হয়। কিন্তু পুলিশ হামলা চালিয়ে কর্মসূচি পণ্ড করে দেয়।

অন্তত ১০ শিক্ষার্থীকে আটক করে পুলিশ শাহবাগ থানায় নিয়ে গেছে বলে দাবি করেন তিনি।

আন্দোলনকারীরা জানান, আগামী ২৩ ডিসেম্বরের মধ্যে তাদের দাবি পূরণ না হলে ২৪ ডিসেম্বর  শাহবাগে সমাবেশ করবেন তারা। সেখান থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।