সাগরে ট্রলারডুবির ঘটনায় জিডি

কক্সবাজারের সেন্ট মার্টিনের অদূরে বঙ্গোপসাগরে মাছধরা ট্রলার ‘এফভি বন্ধন’ ডুবির ঘটনায় একটি জাহাজকে দায়ী করে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে ট্রলারের মালিকপক্ষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2014, 07:53 AM
Updated : 29 Nov 2014, 08:03 AM

শুক্রবার রাতে ট্রলারের মালিক বেঙ্গল ফিশারিজের পক্ষ থেকে চট্টগ্রামের পতেঙ্গা থানায় এই জিডি করা হয়ে বলে জানিয়েছেন পতেঙ্গা থানার ওসি মো. শাহাবউদ্দিন।

বৃহস্পতিবার রাত ৩টার দিকে বঙ্গোপসাগরের ১১ নম্বর পয়েন্টে চট্টগ্রামের বেঙ্গল ফিশারিজ লিমিটেডের মালিকানাধীন ট্রলার এফবি বন্ধন ২৯ জন মাল্লা ও জেলেসহ ডুবে যায়। এর ২৬ আরোহী এখনও নিখোঁজ।

মার্চেন্ট ভেসেল ‘বসুন্ধরা-৮’ নামের সিঙ্গাপুরগামী একটি জাহাজের ধাক্কায় বন্ধন ডুবে যায় বলে বেঙ্গল ফিশারিজ কর্তৃপক্ষের দাবি।

ওসি শাহাবউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বেঙ্গল ফিশারিজের পক্ষ থেকে করা জিডিতে দুর্ঘটনার জন্য ‘বসুন্ধরা-৮’ নামে মার্চেন্ট ভেসেলকে দায়ী করা হয়েছে।

জিডিতে বলা হয়েছে, ডুবে যাওয়া ট্রলারের বেঁচে যাওয়াদের সঙ্গে টেলিফোনে কথা বলে মালিকপক্ষ বসুন্ধরা-৮ এর ধাক্কা দেওয়ার বিষয়টি জেনেছেন।

দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা একজনের মৃতদেহ শনিবার সকালে পতেঙ্গা ১৫ নম্বর ঘাটে আনা হয়েছে। সুরতহাল করে লাশটি বাংলা বাজার ঘাটে ‘বেঙ্গল ফিশারিজ’ কার্যালয়ে পাঠানো হবে বলে ওসি জানান।

টডুবে যাওয়া ট্রলারের নিখোঁজ জেলেদের উদ্বিগ্ন স্বজনরা

তিনি বলেন, এই মৃত্যুর ঘটনায় আইন অনুযায়ী মামলা হবে।

এদিকে ডুবে যাওয়া ট্রলার ‘এফভি বন্ধন’র অবস্থান নৌবাহিনীর উদ্ধারকারী দল নিশ্চিত হয়েছে বলে জানা গেছে।

নৌ বাহিনীর জনসংযোগ বিভাগের এক কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সেন্ট মার্টিন দ্বীপের ২৮ নটিক্যাল মাইল দূরে ডুবে যাওয়া ট্রলারটির সন্ধানের খবর পাওয়ার পর উদ্ধারের জন্য ‘বানৌজা সৈকত’ চট্টগ্রাম থেকে রওনা দিয়েছে।