শিমুলিয়া  ঘাটে যানজট, যাত্রীদের দুর্ভোগ

মাওয়া থেকে সদ্য স্থানান্তরিত শিমুলিয়ার ঘাটে শুক্রবারও দীর্ঘ যানজট ছিল। ফলে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2014, 03:50 PM
Updated : 28 Nov 2014, 03:50 PM

সরেজমিনে দেখা যায়, শিমুলিয়ার নতুন ফেরিঘাট থেকে শ্রীনগরের দোগাছি পর্যন্ত তীব্র যানজট। মাওয়া চৌরাস্তা থেকে শিমুলিয়ার নতুন ঘাট পর্যন্ত  সরু রাস্তা,  তাই দুটি বাস বা ট্রাক পাশাপাশি যেতে পারছে না।

ঘাট সংলগ্ন রাস্তার সংস্কার কাজ, রাস্তার দুই পাশের গাছপালা ও অবৈধ স্থাপনা সরানোসহ বিভিন্ন ধরনের কাজ চলছে এখনও। কোনো খাবার হোটেল, দোকান বা শৌচাগারের ব্যবস্থা নেই ঘাট এলাকায়।

যানজটে আটকা পড়ে মাওয়া চৌরাস্তা থেকে হেঁটে নতুন ঘাটে যেতে দেখা গেছে যাত্রীদের।

মুন্সীগঞ্জের মাওয়া ফেরিঘাট দীর্ঘ ২৮ বছর পর শিমুলিয়ায় স্থানান্তর করা হয় গত বৃহস্পতিবার। 

বাগেরহাটের বাসিন্দা জুলফিকার আলী জানান, নতুন ঘাটের রাস্তাগুলো মেরামত না করে ঘাট স্থানান্তর করায় এখন হাজার হাজার মানুষ দুর্ভোগের শিকার হচ্ছে।

বাস চালক মজনু মিয়া জানান, সরু রাস্তা  এবং সংস্কারের কাজ চলতে থাকায় মাত্র ১০ মিনিটের রাস্তা পার হতে সময় লাগছে এক থেকে দেড়ঘণ্টা। রাস্তার মাটি কাঁচা থাকায় গাড়ির চাকা ফেঁসে যাচ্ছে।

আরেক বাস চালক শাহ জাহান গাজী  জানান, "নতুন ঘাটে  ভোগান্তির শেষ নেই।  ঘাট ঠিক না করে চালু করায় এত সমস্যার সৃষ্টি হচ্ছে,  ৮/১০ ঘণ্টা ঘাটে বসে থাকতে হচ্ছে।"

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) আশিকুজ্জামান জানান, ঘাটে তেমন কোনো সমস্যা নেই। তবে মাওয়া থেকে শিমুলিয়ার রাস্তায় গাছ কাটা ও রাস্তা প্রশস্তকরণ কাজের জন্য এ যানজট সৃষ্টি হয়েছে।

কিছুদিনের মধ্যে এ সমস্যার সমাধান হয়ে যাবে বলে জানান তিনি।