আনন্দ স্কুলের ভুয়া পরীক্ষার্থী: তদন্তে কমিটি

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় সিরাজগঞ্জের উল্লাপাড়া আনন্দ স্কুলের ৬৪ জন কথিত ভুয়া শিক্ষার্থী অংশগ্রহণের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2014, 12:41 PM
Updated : 28 Nov 2014, 12:41 PM

শুক্রবার জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেনের নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বদরুজ্জেহা।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তিন সদস্যের কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শফিকুল ইসলামকে আহবায়ক করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লক্ষ্মণ কুমার দাস ও উল্লাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জিল্লুর রহমান।

মো. শফিকুল ইসলাম বলেন, রোববার থেকে তদন্ত দল কাজ শুরু করবে। তদন্তে প্রয়োজনীয় সহযোগিতার জন্য উপজেলা নির্বাহী অফিসার মো. শামিম আলম ও শিক্ষা অফিসার মো. জয়নাল আবেদীন এবং আনন্দ স্কুলের শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকেই একটি চিঠি পাঠানো হবে শনিবার।

বৃহস্পতিবার উল্লাপাড়া উপজেলার বড়হর উচ্চ বিদ্যালয়ের একটি কেন্দ্রের আনন্দ স্কুলের ৬৪ ভুয়া শিক্ষার্থীকে বহিষ্কারের পাশাপাশি জালিয়াতিতে জড়িত ছয় শিক্ষককে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বিশ্ব ব্যাংকের অর্থায়নে পরিচালিত রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্পের আওতায় হতদরিদ্র শিশু-শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে উপ-আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে আনন্দ স্কুল পরিচালিত হয়।