চট্টগ্রাম কলেজ শিবিরের ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

জামায়াতে ইসলামীর সহযোগী সংগঠন ইসলামী ছাত্র শিবির নিয়ন্ত্রিত চট্টগ্রাম কলেজের ছাত্রাবাস থেকে হাতবোমা, বিস্ফোরক ও দেশীয় অস্ত্র উদ্ধারের ঘটনায় চারটি মামলা করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2014, 07:03 AM
Updated : 28 Nov 2014, 07:03 AM

নগরীর চকবাজার থানায় করা এসব মামলায় গ্রেপ্তার একজনসহ ১৯ জনের নাম উল্লেখ করে ৬০ জনকে আসামি করা হয়েছে বলে জানান ওসি আতিক আহমেদ চৌধুরী।

মামলায় শিবিরের কলেজ শাখার নেতাদের আসামি করা হয়েছে জানালেও তাদের নাম প্রকাশ করেননি এই পুলিশ কর্মকর্তা।  

বৃহস্পতিবার দুপুর থেকে প্রায় চার ঘণ্টা ধরে ঐতিহ্যবাহী এ কলেজের শহীদ সোহরাওয়ার্দী ও শেরেবাংলা ছাত্রাবাসে যৌথ অভিযান চালায় চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ, কোতোয়ালি ও চকবাজার থানা পুলিশ।   

অভিযানে ছয়টি হাতবোমা, ১৬টি কিরিচ, প্রায় তিন কেজি গানপাউডার, ২৫টি পটকা, ৩৫টি জর্দ্দার কৌটা, কাচের বোতল, টেপসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয় বলে নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) কামরুল আমিন জানান।

পুলিশ কলেজের মেডিক্যাল সেন্টার, মসজিদ, শেরেবাংলা হলের প্রভোস্ট ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক একরামুল হকের বাসাতেও তল্লাশি চালায়।

অভিযানের সময় কলেজের চতুর্থ শ্রেণির কর্মচারী মহিউদ্দিন মাসুমকে (২৮) আটক করা হয়। 

ওসি আতিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অভিযান শেষে রাতে চকবাজার থানার দুই এসআই আলমগীর ও ইউনুস মিয়া বাদী হয়ে মামলা চারটি দায়ের করেন। তদন্তে কোনো শিক্ষকের নাম এলে তাদেরও আসামি করা হবে।”

চট্টগ্রাম কলেজের এ ছাত্রাবাসগুলো দীর্ঘদিন ধরে শিবিরের দখলে রয়েছে। সেখান থেকে বিভিন্ন সময়ে শিবিরকর্মীরা অপরাধমূলক কর্মকাণ্ড চালায় বলেও অভিযোগ রয়েছে।