চট্টগ্রামে তিন দিনের আলোকচিত্র প্রদর্শনী

জাতীয় ও স্থানীয় দৈনিকে কর্মরত আলোকচিত্রীদের তোলা ছবি নিয়ে শুক্রবার চট্টগ্রামে শুরু হচ্ছে তিন দিনের আর্ন্তজাতিক প্রদর্শনী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2014, 12:09 PM
Updated : 27 Nov 2014, 12:09 PM

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির শিল্পাচার্য জয়নুল আবেদিন আর্ট গ্যালারিতে বিকালে প্রদর্শনীর উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

প্রদর্শনী উপলক্ষে বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (সিপিজেএ) সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ জানান, ‘মাই সয়েল মাই সোল’ শিরোনামে এ প্রদর্শনীতে ২২ জন আলোকচিত্র সাংবাদিকের ৪৪টি ছবি প্রদর্শিত হবে।

সিপিজেএ আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম ও চট্টগ্রামে ভারতের সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার।

রাশেদ মাহমুদ বলেন, “প্রদর্শনীতে ‘পজিটিভ’ বাংলাদেশের চিত্র তুলে ধরা হবে। এক্ষেত্রে মূলত চট্টগ্রামের সামাজিক, সাংস্কৃতিক, ঐতিহ্য, জীবন-যাপনসহ অর্থনৈতিক কর্মকাণ্ডের নানা দিক প্রাধান্য পচ্ছে।”

মূলত চট্টগ্রামের ব্র্যান্ডিং করতেই এ আয়োজন জানিয়ে তিনি বলেন, চট্টগ্রামের বাইরে ঢাকা, নেপালের রাজধানী কাঠমান্ডু এবং ভারতের কলকাতায় তিনটি পৃথক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

রোববার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা প্রদর্শনী উন্মুক্ত থাকবে। দর্শনার্থীরা পছন্দের ছবি কিনতেও পারবেন।

সংগঠনের সহ-সভাপতি সুভাষ কারণ, প্রদর্শনী সম্পাদক অনুরূপ টিটু, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিপুল কুমার দে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।