হাজী দানেশে ছাত্রলীগ সেক্রেটারিসহ ৩ জন বহিষ্কার

ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বনে সহযোগিতার দায়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগের এক শীর্ষ নেতাসহ তিন ছাত্রকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2014, 10:55 AM
Updated : 27 Nov 2014, 11:06 AM

এরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পিএইচডির ছাত্র  অরুণ কান্তি রায় সিটন, জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি ও বিজনেস স্টাডিজ অনুষদের লেভেল-৪ সেমিস্টার-১ এর ছাত্র এস এম জাহিদ হাসান এবং সংগঠনের কর্মী টেলিকমিউনিকেশন অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের লেভেল-২ সেমিস্টার-১ এর ছাত্র অনিন্দ্য দত্ত অন্তু।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার সেকশন অফিসার মমিনুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটচকমকে জানান,  বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় অভিযুক্তদের জবাব সন্তোষজনক বিবেচিত না হওয়ায় কর্তৃপক্ষ তাদের বহিষ্কার করেছে।

সংগঠনের দ্বিতীয় শীর্ষ নেতাকে বহিষ্কার করায় উপাচার্যের অপসারণ এবং তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সংগঠনের সভাপতি ইফতেখারুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের দাবি না মানা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ছাত্র ধর্মঘট থাকবে।”

জনসংযোগ কর্মকর্তা মমিনুল বলেন, গত ৪ নভেম্বর ভর্তি পরীক্ষায় এক পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনে সহযোগিতা করার অভিযোগে ওই তিনজনকে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সিদ্ধান্তে সাময়িক বহিষ্কার করা হয়েছিল।

“ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশে অভিযুক্ত তিন ছাত্রকে আত্মপক্ষ সমর্থনের জন্য সাত দিনের সময় দেয় শৃঙ্খলা কমিটি ও রিজেন্ট বোর্ড। নোটিশের জবাব সন্তোষজনক বিবেচিত না হওয়ায় কর্তৃপক্ষ তাদের বহিষ্কার করেছে।”