সার্টিফিকেট জালিয়াতি, পাউবো ডিজির অভিযোগ অস্বীকার

মুক্তিযোদ্ধা সার্টিফিকেট জালিয়াতির অভিযোগ অস্বীকার করে নিজেকে ‘প্রকৃত মুক্তিযোদ্ধা’ দাবি করেছেন পানি উন্নয়ন বোর্ড (পাউবো) -এর সাবেক মহপরিচালক সহিদুর রহমান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2014, 06:15 PM
Updated : 26 Nov 2014, 06:15 PM
দুর্নীতি দমন কমিশন (দুদক) ভুল তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করছে বলেও দাবি করেন তিনি।

বুধবার সন্ধ্যায় এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ শেষে দুদক কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সহিদুর বলেন, “পত্রিকার সংবাদের ভিত্তিতে দুদক আমার বিরুদ্ধে তদন্ত করছে। আমার বিরুদ্ধে আনীত অভিযোগে এটিও বলা হয়েছে যে আমার বাবা রাজাকার ছিলেন।

“কিন্তু সত্য হল- আমার বাবা মুক্তিযুদ্ধের বহু আগেই মারা গেছেন। তাহলে তিনি রাজাকার হলেন কীভাবে?”

তিনি বলেন, “আমি মুক্তিযুদ্ধ করেছি। দুদক যে তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করছে তা সঠিক নয়। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে আইনের প্রতি শ্রদ্ধা দেখাতেই আমি দুদকে এসেছি।”

বুধবার বিকেল ৩টায় জিজ্ঞাসাবাদের জন্য দুদকে আসেন সহিদুর, যা চলে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত।

গত মে মাসের শেষের দিকে পাউবোর সাবেক মহাপরিচালক সহিদুরের সার্টিফিকেট জালিয়াতির বিষয়টি অনুসন্ধান শুরু করে দুদক। দুদকের সহকারী পরিচালক সেলিনা আক্তার মনি এই অনুসন্ধানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

সহিদুর বলেন, “আমি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। আমার চাকরি হয়েছে মুক্তিযোদ্ধা কোটায়। ১৯৭১-এ আমি দুই নম্বর সেক্টরে যুদ্ধ করেছি।”

তিনি জানান, ১৯৭৭ সালে মুক্তিযোদ্ধা কোটায় তার চাকরি হয়।

দুদকের এক কর্মকর্তা জানান, মুক্তিযোদ্ধা হিসেবে দাবিদার ১৬০ কর্মকর্তা-কর্মচারীর তথ্য যাচাইয়ে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে চিঠি দেয় পাউবো। ওই তালিকায় সহিদুরের নামও ছিল।

চলতি নভেম্বরেই সহিদুর রহমান চাকরি থেকে অবসর নেন।