পিএসসির সদস্য মাইন উদ্দিন মারা গেছেন

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য মাইন উদ্দিন খন্দকার মারা গেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2014, 03:09 PM
Updated : 25 Nov 2014, 05:24 PM

মঙ্গলবার রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানিয়েছেন কমিশনের চেয়ারম্যান একরাম আহমেদ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, গত পাঁচ দিন ধরে লাইফ সার্পোটে ছিলেন মাইন উদ্দিন। সন্ধ্যা সোয়া ৭টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হার্টের সমস্যা নিয়ে গত ১৭ নভেম্বর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি হন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মাইন উদ্দিন। সেখানে অপারেশন করে হার্টে রিং পরানো হয়।

কিন্তু মস্তিস্ক, কিডনি ও হার্টে ইনফেকশন দেখা দিলে রোববার তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন।

সরকারি কর্মকমিশন (পিএসসি) ভবন।

পিএসসির সদস্য হিসাবে যোগ দেওয়ার আগে মাইন উদ্দিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং কিছুদিন কারা মহাপরিদর্শকের দায়িত্বে ছিলেন।

পিএসসির উপসচিব (প্রশাসন) আতাউর রহমান সাংবাদিকদের জানান, বুধবার সকাল ৯টায় কাকরাইলে প্রথম জানাজা শেষে বাদ জোহর নরসিংদীতে দ্বিতীয় এবং বাদ আছর রায়পুরায় উপজেলার নিজ গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা হবে।

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য মাইনুদ্দিন খন্দকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোক বাণীতে রাষ্ট্রপতি বলেন, “মাইনুদ্দিন খন্দকার তার কর্ম জীবনে সততা ও দক্ষতার পরিচয় পরিচয় দিয়েছেন। তিনি একজন কর্মঠ কর্মকর্তা ছিলেন।”

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।