ভবন থেকে পড়ে ঢাবি শিক্ষিকার মেয়ের মৃত্যু

রাজধানীর আজিমপুরে পাঁচতলা ভবন থেকে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষিকার মেয়ের মৃত্যুর হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 06:11 PM
Updated : 24 Nov 2014, 06:11 PM

সোমবার বিকালে আজিমপুর চায়না বিল্ডিংয়ের পাশে ওই দুর্ঘটনায় নিহত নাজাত ফায়েদা স্বাগতা (১৮) এ বছরই ঢাকা সিটি কলেজ থেকে এইচএসসি পাস করেছিলেন।

নিহতের মা মাহজাবিন হক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল অ্যান্ড কাউন্সিলিং সাইকোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক বলে পুলিশ জানিয়েছে।

লালবাগ থানার ওসি নুরুল মুত্তাকিন জানান, সন্ধ্যায় নিহতের মামা মেহেরিয়ান ও তার দুই বান্ধবী স্বাগতাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্বজনদের বরাত দিয়ে ওসি মুত্তাকিন বলেন, “স্বাগতা বিকালে অন্যান্য বান্ধবীর সঙ্গে আজিমপুরের ওই ভবনে আরেক বান্ধবীর বাসায় বেড়াতে যান। বিকালে লিফটের জন্য বরাদ্দ ফাঁকা জায়গা দিয়ে নিচে পড়ে গুরুতর আহত হন। পরে হাসপাতালে নিলে তার মৃত্যু।”

স্বাগতা পরিবারের সঙ্গে ফুলার রোডের বাসায় থাকতেন জানিয়ে পুলিশ কর্মকর্তা মুত্তাকিন বলেন, “এ মৃত্যুর পেছনে অন্য কোন কারণ রয়েছে কিনা তাও পুলিশ তদন্ত করছে।”

আবাসিক হোটেল থেকে যুবকের লাশ উদ্ধার

রাজধানীর ফার্মগেইট এলাকার একটি আবাসিক হোটেল থেকে অজ্ঞাত পরিচয় এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ, যিনি র‌্যাবের সোর্স পরিচয়ে সেখানে উঠেছিলেন।  

সোমবার রাত ৯টার দিকে ফার্মগেইটের আনাম হোটেলের চতুর্থ তলার একটি কক্ষ আনুমানিক ৩০ বছর বয়স্ক ওই যুবকের লাশ উদ্ধার করা হয় বলে শেরেবাংলা নগর থানার উপ পরিদর্শক কামরুল ইসলাম জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হোটেলের চতুর্থ তলার একটি কক্ষ থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। তার পরণে কোনও পোশাক ছিল না।”

হোটেল কর্তৃপক্ষের বরাত দিয়ে উপ পরিদর্শক কামরুল বলেন, “বিকালে র্যা বের সোর্স পরিচয়ে তিন যুবক হোটেল ওঠে। তারা কিছুক্ষণ পর চলে যাবেন জানিয়ে হোটেলের রেজিস্ট্রি খাতায় নিজেদের কোন পরিচয় লেখেননি।

“রাত ৮টার দিকে হোটেলে কর্তৃপক্ষ ওই তিন যুবকের অবস্থান করা কক্ষের সামনে গিয়ে দেখে দরজা সামান্য খোলা। এরপর সেখানকার বিছানায় একটি লাশ দেখে তারা পুলিশে খবর দেন।”

এ ঘটনায় এখনও থানায় মামলা হয়নি বা কেউ লাশ সনাক্ত করতে আসেনি কেউ বলেও জানিয়ে উপ পরিদর্শক কামরুল বলেন, “রাত ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে লাশটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।”