লতিফ সিদ্দিকীর গ্রেপ্তার: এবার আহলে সুন্নাতের আল্টিমেটাম

হজ নিয়ে বিরূপ বক্তব্য দিয়ে সমালোচিত লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারে ধর্মভিত্তিক দুই সংগঠনের পর এবার ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামায়াত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 01:55 PM
Updated : 24 Nov 2014, 01:55 PM

সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে সংগঠনটির কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য সচিব মোছাহেব উদ্দিন বখতেয়ার জানান, এ সময়ের লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার করা না হলে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রনালয় ঘেরাওসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।

এর আগে হেফাজতে ইসলাম ও ইসলামী ঐক্যজোট একই দাবিতে বুধবারের মধ্যে লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার করা না হলে পরদিন সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষণা দিয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আহলে সুন্নাতনেতা বখতেয়ার বলেন, “ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দেশের ১৮টি জেলায় ২২টি মামলা হয়েছে। বেশ কটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও তিনি রোববার রাতে দেশে ফেরেন।”

“বিমানবন্দর থেকে তার অজ্ঞাত স্থানে চলে যাওয়ার বিষয়টি ‘রহস্যজনক’ ও ‘প্রতারণার’ সামিল।”

সরকার লতিফ সিদ্দিকীকে উচ্চ আদালতে আত্মসমর্পণ করার সুযোগ করে দিয়েছে অভিযোগ করে তিনি বলেন, “আগামী ৪৮ ঘণ্টার মধ্যে লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার করা না হলে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রনালয় ঘেরাও করা হবে।”

এছাড়া মঙ্গলবার সারাদেশে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হবে বলেও জানান তিনি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সমন্বয়ক এমএ মতিন, মাওলানা স উ ম আব্দুস সামাদ, মাওলানা মৌসিদৌল্লাহ, নূর মোহাম্মদ আল কাদেরী।

গত ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কে এক সভায় হজ নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে মন্ত্রিসভা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যপদ হারান লতিফ সিদ্দিকী।

ওই অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী বলেছিলেন, “আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীর যতটা বিরোধী, তার চেয়ে বেশি হজ আর তাবলিগের বিরোধী। ”

বিপুল সংখ্যক মানুষ হজে যাওয়ায় দেশের অর্থ আর শ্রম শক্তির ‘অপচয়’ হয় বলেও মন্তব্য করেন তিনি।

তার এই বক্তব্য গণমাধ্যমে প্রচার হলে তুমুল আলোচনা-সমালোচনা শুরু হয়।

ওই বক্তব্যে ধর্ম অবমাননার অভিযোগ তুলে তার বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন আদালতে কয়েক ডজন মামলা রয়েছে, যার মধ্যে বেশকয়েকটিতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি হয়েছে।

এরপর থেকে তিনি পশ্চিমবঙ্গে অবস্থান করছিলেন বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে দাবি করা হয়।

রোববার রাত ৮টা ৪০ মিনিটে লতিফ সিদ্দিকী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।