স্পিকারের সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে দেখা করেছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের বিদায়ী রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন নাসের আল-বুসাইরি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 12:22 PM
Updated : 24 Nov 2014, 12:47 PM

সোমবার সংসদ ভবনে স্পিকারের কার‌্যালয়ে এই সৌজন্য সাক্ষাৎ হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শিরীন শারমিন এ সময় বাংলাদেশে দায়িত্ব পালনকালে সৌদি রাষ্ট্রদূতের আন্তরিকতা ও সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, “সৌদি আরব বাংলাদেশের দীর্ঘ দিনের বন্ধু। দু দেশের বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের যথেষ্ট সুযোগ রয়েছে।”

বাংলাদেশি হজ যাত্রীদের সুযোগ-সুবিধা প্রদানের জন্য সৌদি সরকারকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন স্পিকার।  

সাক্ষাতে দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়, দু দেশের সংসদীয় সম্পর্ক, বিনিয়োগ ও উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন স্পিকার ও সৌদি রাষ্ট্রদূত।

দ্বি-পাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্ব আরোপ করে শিরীন শারমিন বলেন, “দু দেশের সংসদের মধ্যে প্রতিনিধি বিনিময়ের মাধ্যমে সংসদ ও জনগণের মধ্যে সম্পর্ক আরো জোরদার করতে হবে।”

বাংলাদেশে দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন সৌদি আরবের বিদায়ী রাষ্ট্রদূত।

বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, “বাংলাদেশ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে। দু দেশের সংসদ ও জনগণের মধ্যে সম্পর্ক বৃদ্ধিতে সংসদীয় মৈত্রী দল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।”

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে সৌদি সরকারের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়ে স্পিকারকে সৌদি আরব সফরের আমন্ত্রণও জানান আল-বুসাইরি।