লতিফকে নিয়ে হেফাজতের হুমকি

সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে অবিলম্বে গ্রেপ্তার করা না হলে লাগাতার হরতালের হুমকি দিয়েছে কওমী মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2014, 04:49 PM
Updated : 23 Nov 2014, 04:49 PM

ফাইল ছবি

রোববার সংগঠনের আমির শাহ আহমদ শফী ও মহাসচিব জুনাইদ বাবুনগরী এক বিবৃতিতে লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারের দাবি জানান।

সংগঠনের প্রচার বিভাগের মাওলানা আবু রায়হান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, “‘আমরা শুনেছি ইসলামের মৌলিক ইবাদত হজ নিয়ে কটূক্তি ও মহানবী সম্পর্কে ধৃষ্টতামূলক মন্তব্যকারী স্বঘোষিত মুরতাদ আবদুল লতিফ সিদ্দিকী বিমানবন্দরে অবতরণ করেছেন।”

সেখান থেকেই তাকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানানো হয় বিবৃতিতে।

“কৌশলে তাকে (লতিফ সিদ্দিকী) বাঁচানোর চেষ্টা করা হলে হেফাজত ইসলাম শিঘ্রই দেশে দুর্বার আন্দোলন গড়ে তুলবে। প্রয়োজনে ঢাকা ঘেরাও ও লাগাতার হরতালের কর্মসূচিও দেয়া হবে,” বলা হয়েছে বিবৃতিতে।

গত সেপ্টেম্বরে নিউ ইয়র্কে এক সভায় হজ নিয়ে মন্তব্যের জন্য মন্ত্রিসভা ও আওয়ামী লীগের দলীয় সদস্য পদ থেকে বাদ পড়েছেন লতিফ সিদ্দিকী।

তার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি মামলা হয়েছে।

হজ নিয়ে মন্তব্যের জন্য হৈ চৈ শুরুর পর যুক্তরাষ্ট্র থেকে দেশে না ফিরে ভারতের পশ্চিমবঙ্গে যান লতিফ। রোববার রাত পৌনে ৯টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ঢাকা পৌঁছান তিনি।

প্রায় পৌনে এক ঘণ্টা পর বিমানবন্দর ছাড়েন টাঙ্গাইলে প্রভাবশালী সিদ্দিকীদের জ্যেষ্ঠ ভাই লতিফ সিদ্দিকী। তবে পরে তিনি কোথায় গেছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।