সলঙ্গায় স্বেচ্ছাসেবক-ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সিরাজগঞ্জের সলঙ্গা ডিগ্রি কলেজের পরিচালনা কমিটির সভাপতির মনোনয়ন নিয়ে অধ্যক্ষকে হত্যার হুমকি ও ভাংচুরের অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ১২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2014, 01:06 PM
Updated : 23 Nov 2014, 01:51 PM

কলেজটির অধ্যক্ষ মির্জা আশরাফুল ইসলাম বাদী হয়ে শনিবার রাতে সলঙ্গা থানায় মামলাটি দায়ের করেন।

আসামিদের মধ্যে রয়েছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোখলেসুর রহমান, থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোমিন, যুগ্ম সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক আপন, দপ্তর সম্পাদক নাসিম, ছাত্রনেতা মিলন, আকতার হোসেন রবিন, থানা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক বাবু মিয়া, রাসেল হোসেন প্রমুখ।

মামলার বরাত দিয়ে সলঙ্গা থানার ওসি রেজাউল করিম জানান,  সম্প্রতি কলেজের সভাপতি সাংসদ ইসহাক হোসেন তালুকদার মারা গেলে ম্যানেজিং কমিটির সভাপতি পদটি শূন্য হয়।

এ অবস্থায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রশিদের নাম এ পদের জন্য সুপারিশ করেন।  

কিন্তু, অধ্যক্ষ আশরাফুল ইসলাম রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে ম্যানেজিং কমিটির সভাপতি মনোনীত করে রাজশাহী বোর্ডে কাগজপত্র পাঠান।

এ নিয়ে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতারা ক্ষুব্ধ হয়ে শনিবার দুপুরে কলেজ অধ্যক্ষকে প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখে  এবং তার অফিস কক্ষ ভাংচুর করে। বিকালে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

এ সময় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা তাকে হত্যার হুমকি দেয়ার কথা মামলার নথিতে উল্লেখ রয়েছে বলে জানান সলঙ্গা থানার ওসি।

সলঙ্গা থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সোহেল রানা জানান, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সুপারিশ বাদ দিয়ে অন্যজনকে সভাপতি হিসেবে সিলেকশন করার বিষয়টি নিয়ে অধ্যক্ষের সঙ্গে আলোচনা করতে গিয়েছিলেন নেতাকর্মীরা।   

অফিসকক্ষ ভাংচুর কিংবা হত্যার হুমকি দেয়ার কোনো ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

এ বিষয়ে কথা বলার জন্য সলঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মির্জা আশরাফুল ইসলামকে বাড়িতে কিংবা মোবাইল ফোনে পাওয়া যায়নি।