লেবু গাছের ডাল ভাঙ্গার জেরে খুন

গাজীপুরের কাপাসিয়ায় লেবু গাছের ডাল ভাঙ্গার জের ধরে সংঘর্ষের ঘটনায় আহত হওয়ার একদিন পর এক স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃত্যু হয়েছে। 

গাজীপুর  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2014, 07:05 PM
Updated : 22 Nov 2014, 07:05 PM

নিহত শাহীন মিয়া (৩৮) সদর ইউনিয়নের রায়নন্দা গ্রামের মৃত নূর মোহাম্মদের ছেলে। তিনি প্রায় দুই বছর ধরে সিঙ্গাপুর প্রবাসী ছিলেন। তিনি কাপাসিয়া সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এলাকাবাসীর বরাত দিয়ে  কাপাসিয়া থানার উপ পরিদর্শক নাজমুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শুক্রবার সকালে কাপাসিয়ার রায়নন্দা দরগারপাড়া মসজিদের জন্য মুসল্লিরা বাড়ি-বাড়ি গিয়ে বাঁশ সংগ্রহ করছিলেন। ওই সময়ে দক্ষিণপাড়া জামে মসজিদের কাছে জামাল উদ্দিনের বাড়ি থেকেও একটি বাঁশ সংগ্রহ করেন তারা।

বাঁশ কেটে আনার সময় মৃত হাফিজ উদ্দিন মাস্টারের লেবু বাগানের গাছের একটি ডাল ভেঙে যায়। এ ঘটনায় মৃত হাফিজ উদ্দিনের ছেলে আক্তার হোসেন, রুহুল আমীন ও মাহাবুল মুসল্লিদের সঙ্গে বাক্-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে ওই তিনজন দলবলসহ মুসল্লিদের ওপর হামলা চালায়।

হামলার খবর পেয়ে শাহীন মিয়া ঘটনা জানতে গেলে ওই তিনজনের নেতৃত্বে ১০-১৫ জন তাকেও হামলা করে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপায়।

উপ পরিদর্শক নাজমুল বলেন, "মুমূর্ষু অবস্থায় স্বজনরা শাহীনকে উদ্ধার করে প্রথমে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে অবস্থার অবনতি হলে উত্তরায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তিনি মারা যান।"

তিনি জানান, প্রথম দফায় আক্তার,রুহুল ও মাহাবুলের দলের হামলায় মুসল্লিদের মধ্যে গুরুতর আহত চাঁন মিয়া, আরিফ, বেলায়েত হোসেন, ইয়াসিন ও ইব্রাহীমকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সকাল ১০টার দিকে শাহীনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে গ্রামবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা মৃত হাফিজ উদ্দিনের বাড়িতে হামলা চালায়। ওই সময়ে হত্যাকারীদের খুঁজে না পেয়ে তাদের দুটি বসতঘরে অগ্নিসংযোগ করে গ্রামবাসী।

কাপাসিয়া থানার ওসি আহসান উল্লাহ বলেন, "হত্যাকাণ্ডের ঘটনায় মামলা করার প্রস্তুতি চলছে।"