মাদ্রাসা বাড়িয়ে সাফল্য দাবি মন্ত্রী নাহিদের

আওয়ামী লীগ সরকার আমলে সচল মাদ্রাসার সংখ্যা বাড়ানোর মাধ্যমে ইসলাম অনুসরণের দাবি করে তার সঙ্গে বিএনপি-জামায়াত জোট আমলের তুলনা করে তাদের ইসলামপ্রীতি নিয়ে প্রশ্ন তুলেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

দোহার ও নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2014, 05:28 PM
Updated : 22 Nov 2014, 05:30 PM

শনিবার মুন্সীগঞ্জের শ্রীনগরে একটি কলেজের অনুষ্ঠানে বক্তব্যে এই প্রশ্ন রেখে এক সময়ের এই বামপন্থি নেতা দর্শক-শ্রোতাদের উদ্দেশে বলেন, “আপনারা বলেন, কারা ইসলামের সঠিক অনুসারী?”

ছাত্র ইউনিয়নকে নেতৃত্ব দেওয়া নাহিদ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির শীর্ষ পর্যায়ে দায়িত্ব পালনের পর এক দশক আগে আওয়ামী লীগে যোগ দিয়ে এনিয়ে টানা দ্বিতীয় মেয়াদে শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

তিনি বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে বলেন, “ইসলামী কার্যকলাপের সঙ্গে তাদের কর্মকাণ্ডের কোনো  মিল না থাকলেও নিজেদের ইসলামের অনুসারী হিসেবে পরিচয় দিয়ে তারা ফায়দা লুটার চেষ্টা করছে।

“তাদের আমলে তারা একটি মাদ্রাসা-স্কুলও চালু করতে পারেনি। কিন্তু বর্তমান সরকার এক হাজারের বেশি মাদ্রাসা-স্কুল চালু করেছে।”

চুড়াইনের খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্যে শিক্ষামন্ত্রী আরো বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা শিক্ষা সংক্রান্ত যে কোনো উন্নয়ন কাজ করব।”

প্রত্যেকটি উপজেলায় একটি করে কারিগরি স্কুল স্থাপনের সিদ্ধান্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রাথমিকভাবে ১০০টির কাজ শুরু করা হবে।