রাজশাহী মেডিকেলে বহিরাগতের হামলায় ৫ শিক্ষার্থী আহত

রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) বহিরাগতদের হামলায় পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2014, 08:35 AM
Updated : 22 Nov 2014, 11:13 AM

রাজপাড়া থানার ওসি মেহেদি হাসান জানান, শুক্রবার রাত সোয়া ১০টার দিকে মেডিকেল কলেজের নূরুন্নবী হলের একটি কক্ষে ১৪/১৫ বহিরাগত যুবক মোটরসাইকেলে করে এসে হামলা চালায়।

আহতরা হলেন- কলেজের এমবিবিএস ৫৪ তম ব্যাচের শিক্ষার্থী রাশেদুল, ফয়সাল, আব্দুল আলিম, নাহিদ এবং ৫২তম ব্যাচের শিক্ষার্থী তামিম ইসলাম।

আহতদের মধ্যে রাশেদ ও ফয়সালকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ওসি বলেন, শুক্রবার রাত ৯টার দিকে রাশেদুল ও ফয়সাল নূরুন্নবী আবাসিক হলে যাচ্ছিলেন। এ সময় আয়েশা সিদ্দিকা হোস্টেলের সামনে বসে থাকা তিন যুবক তাদের কাছে দিয়াশলাই চায়। এ সময় তারা ওই যুবকদের পরিচয় এবং রাতে হোস্টেলের সামনে অবস্থানের কারণ জানতে চাইলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

“এক পর্যায়ে মেডিকেলের আরো কিছু শিক্ষার্থী ঘটনাস্থলে আসে এবং ওই তিন যুবককে ধরে নূরন্নবী হলের হলের ১০৪ নম্বর কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ ও মারধর করে ছেড়ে দেয়।”

এ ঘটনার পর রাত সোয়া ১০টার দিকে মোটরসাইকেলে করে ১৪/১৫ যুবক হলের ওই কক্ষে হামলা চালায়। এতে পাঁচ শিক্ষার্থী আহত হয় বলে জানান ওসি মেহেদি হাসান।

এদিকে এ ঘটনায় রাতেই শিক্ষার্থীরা বিক্ষোভ করে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানায়। এরপর শনিবার বেলা ১১টা দিকে শিক্ষার্থীরা প্রশাসন ভবন ঘেরাও করে বিক্ষোভ করে এবং ক্যাম্পাসে বহিরাগত ঠেকাতে ব্যবস্থা নেয়ার দাবি জানায়।

এ বিষয়ে ওসি বলেন, "হামলাকারীদের চিহ্নিত করতে তদন্ত শুরু হয়েছে। শিক্ষার্থীদের দেয়া তথ্যে রাতেই কয়েকজনকে ধরতে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়েছে। তবে কাউকে পাওয়া যায়নি।"

রাজশাহী মেডিকেলের অধ্যক্ষ খন্দকার আবু রায়হান বলেন, "ক্যাম্পাসে বহিরাগতরা যাতে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া ক্যাম্পাসের নিরাপত্তা বাড়াতে পুলিশকে জানানো হয়েছে।"