শাবিতে সংঘর্ষ: পুলিশের মামলায় আসামি আড়াইশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় অজ্ঞাতপরিচয় আড়াইশ জনকে আসামি করে একটি মামলা করেছে পুলিশ।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 06:16 AM
Updated : 21 Nov 2014, 10:48 AM

এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও নিহতের পরিবারের পক্ষ থেকে আরো দুটি মামলার প্রস্তুতি চলছে বলে জালালাবাদ থানার ওসি আক্তার হোসেন জানিয়েছেন।

এদিকে সংঘর্ষে জড়িত সন্দেহে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৭ জনকে আটক করেছে পুলিশ। নগরীর মদিনা মার্কেট এলাকায় মহানগর ছাত্রলীগের এক নেতার বাসা থেকে উদ্ধার করা হয়েছে রিভলবার এবং রামদা।

আধিপত্য বিস্তারের চেষ্টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুটি পক্ষ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সংঘর্ষে জড়ায়। প্রায় দুই ঘণ্টার সংঘর্ষে সুমন চন্দ্র দাস নামের এক বহিরাগত ছাত্রলীগ কর্মী গুলিতে নিহত হন, যিনি সিলেট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

ওই সংঘর্ষে দুই পক্ষেই স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীসহ বেশকিছু বহিরাগতের হাতে আগ্নেয়াস্ত্র দেখা যায়।

সংঘর্ষের পর কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে। শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

সংঘর্ষের ঘটনায় জালালাবাদ থানার এস আই আবুল কালাম বাদী হয়ে শুক্রবার সকালে একটি মামলা দায়ের করেন, যাতে অজ্ঞাপরিচয় ২৪০ থেকে ২৫০ জনকে আসামি করা হয় বলে ওসি আক্তার হোসেন জানান।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার রহমত উল্লাহ জানান, সংঘর্ষে জড়িতদের গ্রেপ্তারে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ।

এই সময়ে আটক করা হয় মোট ১৭ জনকে, যাদের মধ্যে অনিক ও খোকন নামে দুই ছাত্রলীগ কর্মীর নাম জানা গেছে। আটকদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ছাড়াও বহিরাগত কয়েকজন রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, নগরীর মদিনা মার্কেট এলাকায় মহানগর ছাত্রলীগ নেতা শিপলুর বাসায় অভিযান চালিয়ে গুলিসহ রিভলবার এবং ১৯টি রামদা উদ্ধার করা হয়েছে। তবে শিপলুকে আটক করা যায়নি।