শাবিতে সংঘর্ষের ঘটনায় আটক ১৭, রিভলবার-রামদা উদ্ধার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় ১৭ জনকে আটক করেছে পুলিশ।

সিলেট ও শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 05:34 AM
Updated : 21 Nov 2014, 07:54 PM

এছাড়া নগরীর মদিনা মার্কেট এলাকায় মহানগর ছাত্রলীগের এক নেতার বাসায় অভিযান চালিয়ে চারটি গুলিসহ একটি রিভলবার এবং বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার রহমত উল্লাহ জানান, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তারা ১৭ জনকে আটক করেন।

তাদের মধ্যে অনিক ও খোকন নামে দুই জনের নাম জানা গেছে। বাকিদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

আটকদের মধ্যে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মী ছাড়াও বহিরাগত কয়েকজন রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবারের ঘটনায় নিহত সুমন দাসও সিলেট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় নামে স্থানীয় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, নগরীর মদিনা মার্কেট এলাকায় মহানগর ছাত্রলীগ নেতা শিপলুর বাসায় অভিযান চালিয়ে গুলিসহ রিভলবার এবং ১৯টি রামদা উদ্ধার করা হয়েছে। তবে শিপলুকে আটক করা যায়নি।

আধিপত্য বিস্তারের চেষ্টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুটি পক্ষ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সংঘর্ষে জড়ায়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এ সংঘর্ষে দুই পক্ষেই স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীসহ বেশকিছু বহিরাগত অংশ নেন বলে অভিযোগ রয়েছে।

সংঘর্ষের পর কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে। শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

নিয়মিত ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া স্বাভাবিকভাবেই চলবে বলে জানিয়েছেন ভর্তি কমিটির সদস্য সচিব মো. ফারুক উদ্দিন।

আগামী ২৫ নভেম্বর এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে।