লিমনের মায়ের আবেদনের অধিকতর শুনানি শুরু

ঝালকাঠীর লিমনকে হত্যা চেষ্টার অভিযোগে ছয় র‌্যাব সদস্যের বিরুদ্ধে তার মায়ের মামলার খারিজ আদেশের উপর অধিকতর শুনানি শুরু হয়েছে।

ঝালকাঠী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2014, 09:39 AM
Updated : 20 Nov 2014, 09:39 AM

বৃহস্পতিবার ঝালকাঠী জেলা ও দায়রা জজ এস এম সোলায়মানের আদালতে এ শুনানি হয়।

আংশিক শুনানি শেষে আগামী ১০ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ শুনানির দিন রাখা হয় বলে জানান বাদীর আইনজীবী আব্দুর রশীদ।

এ সময় লিমনের মা হেনোয়ারা বেগম ও ছয় র‌্যাব সদস্যের কেউ আদালতে উপস্থিত ছিলেন না।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল মান্নান রসুল এবং বাদীর পক্ষে ঢাকা আইন ও সালিশ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনজীবী আব্দুর রশীদ শুনানিতে অংশ নেন।

আব্দুর রশীদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ২০১১ সালের ২৩ মার্চ ঝালকাঠীর রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামের কলেজছাত্র লিমন হোসেন র‌্যাবের কথিত বন্দুক যুদ্ধে গুলিবিদ্ধ হয়ে একটি পা হারিয়ে পঙ্গু হয়ে যায়।

এ ঘটনায় র‌্যাব লিমনকে সন্ত্রাসী দাবি করে অস্ত্র ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করে। বিষয়টি নিয়ে সারাদেশে ব্যাপক সমালোচনা হয়। ২০১৩ সালের ৯ জুলাই র‌্যাবের দেয়াও মামলা দুটি থেকে সরকার লিমনকে অব্যাহতি দেয়।

অপরদিকে লিমনকে গুলি করে হত্যা চেষ্টার অভিযোগে লিমনের মা হেনোয়ারা বেগম বরিশাল র‌্যাব-৮ কোম্পানির ছয় র‌্যাব সদস্যের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

কিন্তু পুলিশ ওই মামলার অভিযোগ থেকে ছয় র‌্যাব সদস্যকে অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। এরপর লিমনের মা চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন করেন।

এর প্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট আদালত নারাজি আবেদন নাকচ এবং র‌্যাবের বিরুদ্ধে দায়ের করা লিমনের মায়ের ওই মামলাটি খারিজ করে দেয়।

সেই খারিজ আদেশের বিরুদ্ধে লিমনের মা হেনোয়ারা বেগম ঝালকাঠী জেলা ও দায়রা জজ আদালতে অধিকতর শুনানির জন্য আবেদন করেন।