জাতীয় বিশ্ববিদ্যালয় ও উপাচার্যের আন্তর্জাতিক পুরস্কার

ইউরোপের একটি প্রতিষ্ঠান এবছর জাতীয় বিশ্ববিদ্যালয়কে অন্যতম ‘সেরা আঞ্চলিক বিশ্ববিদ্যালয়’ এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদকে ‘বছরের সেরা ব্যবস্থাপক’ পুরস্কারের জন্য নির্বাচিত করেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2014, 02:48 PM
Updated : 19 Nov 2014, 02:48 PM

যুক্তরাজ্যের অক্সফোর্ডভিত্তিক ‘ইউরোপ বিজনেস অ্যাসেম্বলি’ এ পুরস্কারের ঘোষণা দেয় বলে বুধবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ইউরোপ বিজনেস অ্যাসেম্বলির (ইবিএ) এক্সিকিউটিভ প্রজেক্ট কো-অর্ডিনেটর এডওয়ার্ড শ্লেজিঙ্গারের পাঠানো এক পত্রে এ পুরস্কারের কথা জানানো হয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

পত্রে বলা হয়, বিশ্ববিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে কার্যকর ব্যবস্থাপনা কর্মসূচি বাস্তবায়ন, বুদ্ধিবৃত্তিক ও প্রযুক্তিগত মৌলিক উদ্ভাবনী কৌশলের প্রয়োগ ও আধুনিক প্রযুক্তি বাস্তবায়নে অনন্য সাধারণ অর্জন এবং আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে শিক্ষাক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় বিশ্ববিদ্যালয়কে এবং প্রতিষ্ঠান প্রধান হিসেবে উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদকে ওই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় এবং নিজের পক্ষে পুরস্কার গ্রহণের জন্য আগামী ৩০ ডিসেম্বর অস্ট্রিয়ার ভিয়েনাতে অনুষ্ঠিতব্য ‘ইবিএ এচিভমেন্ট ২০১৪’ শীর্ষক অনুষ্ঠানে অধ্যাপক হারুন-অর-রশিদকে আমন্ত্রণ জানানো হয়েছে।