রাবি শিক্ষক খুন: ১১ জন দুই দিনের রিমান্ডে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক একেএম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় গ্রেপ্তার ১১ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিন করে পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2014, 07:43 AM
Updated : 19 Nov 2014, 09:03 AM

রাজশাহী মহানগর বিচারিক হাকিম শারমিন আক্তার বুধবার এ আদেশ দেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও মতিহার থানার ওসি আলমগীর হোসেন।

তিনি বলেন, "অধ্যাপক শফিউর হত্যার ঘটনায় গ্রেপ্তার ১১ জনের প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছিল। বিচারক শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।"

এরা হলেন- বিশ্ববিদ্যালয় সংলগ্ন জামায়াত নিয়ন্ত্রিত বিনোদপুর ইসলামিয়া কলেজের অধ্যক্ষ হুমায়ন কবির, ওই কলেজের শিক্ষক ফজলুল হক, চৌদ্দপাই এলাকার পল্লী চিকিৎসক মোশারফ হোসেন, আব্দুল্লা আল মাহামুদ, মশিউর রহমান, হাসিবুর রহমান, জিন্নত আলী, সাইফুদ্দিন, রেজাউল করিম, সাগর ও আরিফ।

শনিবার বিকালে বাসায় ফেরার পথে ক্যাম্পাস সংলগ্ন চৌদ্দপাই এলাকার এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম শফিউল ইসলাম লিলনকে, যিনি ছিলেন একজন লালনভক্ত।

ঘটনায় পরদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বাদী হয়ে অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

হত্যার পর এ ঘটনায় জড়িত সন্দেহে রাজশাহী নগরী ও বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে অর্ধশতাধিক লোককে আটক করা হলেও জিজ্ঞাসাবাদ শেষে ১১ জনকে গ্রেপ্তার দেখায় পুলিশ।