পিএসসির সদস্য হলেন ফণী ভূষণ

অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা পুলিশ সমন্বয়ক ফণী ভূষণ চৌধুরীকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য নিয়োগ দিয়েছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2014, 04:53 PM
Updated : 18 Nov 2014, 04:53 PM

ফণী ভূষণের পিআরএল বাতিলের শর্তে তাকে পিএসসির সদস্য করে মঙ্গলবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা ফণী ভূষণকে রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটায় গত বছরের ২৪ সেপ্টেম্বর প্রেষণে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেওয়া হয়। গত ১১ সেপ্টেম্বর পিআরএলে যান তিনি।

ফণী ভূণষকে নিয়ে পিএসসির সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জন। একরাম আহমেদ কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

আলাদা আদেশ পিআরএল বাতিলের শর্তে সহকারী পুলিশ সুপার মো. আব্দুর রাজ্জাক খান ও মনোয়ারা বেগমকে দুই বছরের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সহকারী পরিচালক পদে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মীর সাজ্জাদ হোসেনকে অন্যসব প্রতিষ্ঠানের সঙ্গে কর্ম-সম্পর্ক ত্যাগের শর্তে এক বছরের জন্য যৌথ নদী কমিশনের সদস্য করা হয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান মো. শওকত আলীকে তিন বছরে জন্য অন্যসব প্রতিষ্ঠানের সঙ্গে কর্ম-সম্পর্ক ত্যাগের শর্তে বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক সাহানা আফরোজকে অন্যসব প্রতিষ্ঠানের সঙ্গে কর্ম-সম্পর্ক ত্যাগের শর্তে বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রাক্তন চেয়ারম্যান নঈম চৌদুরীকে তিন বছরের জন্য বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।