৬ শতাধিক আরোহীসহ আটক ‘মালয়েশিয়াগামী’ ট্রলার চট্টগ্রামে

অবৈধভাবে মালয়েশিয়া পাচার হওয়ার পথে ছয় শতাধিক যাত্রী নিয়ে গভীর সমুদ্রে আটক ট্রলার চট্টগ্রাম পৌঁছেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2014, 01:32 PM
Updated : 18 Nov 2014, 01:35 PM

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর ১৫ নম্বর এলাকাসংলগ্ন নৌবাহিনীর রেডি রেসপন্স বার্থ (আরআরবি) জেটিঘাট এলাকায় পৌঁছে ট্রলারটি।

নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘দুর্জয়’ সোমবার সকাল ৯টায় গভীর সাগরে ট্রলারটিকে আটক করে।

জেটিঘাটে থাকা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকের প্রতিবেদক উত্তম সেনগুপ্ত জানান, সন্ধ্যায় সাড়ে ৬টায় নৌবাহিনীর জাহাজ দুর্জয়ের পাহারায় ট্রলারটিকে নিয়ে আসা হয়। প্রথমে ঘাটে ভিড়ে দুর্জয়, পরে ট্রলার।

জেটিঘাটে সমবেত গণমাধ্যমকর্মীদের নৌবাহিনীর পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেন্টমার্টিন দ্বীপের প্রায় ১৩৫ নটিক্যাল মাইল দক্ষিণ পশ্চিমে গভীর সাগর থেকে মিয়ানমারের অবৈধ ট্রলারটি আটক করা হয়।

“এতে মোট ৬২৫ জন যাত্রী ছিল। তাদের মধ্যে ৫৫৫ জন পুরুষ, ৩১ নারী ও ২৬ জন শিশু। এছাড়া ট্রলারে ছিল মিয়ানমারের নাগরিক ১১ জন মানবপাচারকারী ও দুজন বাংলাদেশি দালাল। মানব পাচারের জন্যই ট্রলারটি সাগর পথে মালয়েশিয়ার উদ্দেশ্যে রওনা হয়।”

ঘাটে অবতরণের পর উদ্ধার হওয়া মালয়েশিয়াগামী ও পাচারকারী দলের সদস্যদের পতেঙ্গা থানায় সোপর্দ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পতেঙ্গা থানার ওসি শাহাবুদ্দিন আহমেদ জানান, ট্রলার যাত্রীদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে পাচারকারীদের বিরুদ্ধে মামলা করা হবে।

জেটিঘাটে অভিযান ও উদ্ধার হওয়াদের বিষয়ে গণমাধ্যমকর্মীদের বিস্তারিত জানাবেন নৌবাহিনীর বিএম ফ্লোটিলার কমান্ডার খালিদ ইকবাল।