মৌলভী, অভিভাবকের চম্পট, সাজা পেল বর

বাড়ির উঠোনে চলছে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন। বর-কনেও প্রস্তুত। ততক্ষণে নির্ধারণ হয়ে গেছে দেন মোহর। শুধু ‘কবুল’ বলা বাকি। তবে বিপত্তি বাঁধাল ভ্রাম্যমাণ আদালত। শিশু বউকে ঘরে তোলা না হলেও সাজা পেতে হল বরকে। 

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2014, 07:13 AM
Updated : 7 Nov 2014, 07:13 AM

ঘটনাটি ঘটেছে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের গংগা নারায়ণপুর গ্রামে, বৃহস্পতিবার রাতে।

পঞ্চম শ্রেণির এক শিশুকে বিয়ে দেওয়া হচ্ছে এমন খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলিশ নিয়ে হাজির হলে এ দৃশ্যের অবতারণা হয়। 

সাদুল্লাপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গংগা নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে মো. হজরত আলী (২১) নামে এক যুবককে বিয়ে দেওয়া হচ্ছে জানতে পেরে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আহসান হাবিব। পরে সেখান থেকে বরকে গ্রেপ্তার করা হয়।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন, সন্ধ্যা থেকেই ওই বাড়িতে বিয়ের আয়োজন চলছিল। আলোচনা সাপেক্ষে এক লাখ ২০ হাজার টাকা দেন মোহর নির্ধারণের পর ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী সেখানে হাজির হলে কাজি ও মৌলভী সটকে পড়েন। পালিয়ে যান বর ও কনের বাবাও।

ওসি বলেন, বর ও কনের বাবাকে না পেয়ে রাত ৯টার দিকে বর হজরত আলীকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক মাসের কারাদণ্ড দেন ইউএনও।

সাজাপ্রাপ্ত বরের বাড়ি একই উপজেলার ধাপেরহাট ইউনিয়নের সরদার পাড়ায়। তার বাবার নাম মুনছুর আলী। শুক্রবার তাকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওসি জিয়া লতিফুল ইসলাম।