ফারুকী হত্যামামলার বাদীকে মারধর

ইসলামী ফ্রন্টের নেতা নুরুল ইসলাম ফারুকী হত্যার মামলার এক বাদী দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 07:05 PM
Updated : 9 Nov 2014, 08:48 AM

ইমরান হোসেন তুষার নামে ওই বাদী বলেছেন, বৃহস্পতিবার রাতে এক দল যুবক তাকে শাহজাহানপুর রেল কলোনি মাঠে ডেকে নিয়ে মারধর করে।

ইসলামী ফ্রন্টের অনুসারী ইসলামী ছাত্রসেনার ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক তুষার ফকিরাপুল থেকে শাহজাহানপুরে তার বাসায় ফিরছিলেন।

হামলার পর তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাত সাড়ে ৯টায় তুষার হাসপাতালে আসেন। তার দেহে লাঠির আঘাতের জখম রয়েছে।

তুষার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,রাত ৮টার দিকে তিনি বাসায় ফিরছিলেন। শাহজাহানপুর রেলওয়ে কলোনির মাঠের পাশ দিয়ে যাওয়ার সময় ৭/৮জন যুবক তাকে ডেকে মাঠের কোনায় নিয়ে লাঠি দিয়ে মারধর করে।

“তারা বলছিল, মাতব্বরি তো ভালই শিখসস। ভাল হইয়া যা। তা না হইলে তোর খবর আসে।”

তুষার বলেন, তিনি চিৎকার করলে লোকজন ছুটে আসে। তখন ওই যুবকরা পালিয়ে যায়।

ফারুকী চ্যানেল আই ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’ নামে দুটি ইসলামী অনুষ্ঠান উপস্থাপনাও করতেন। তাকে হত্যার পেছনে কয়েকটি টেলিভিশনের ছয়জন উপস্থাপকের বিরুদ্ধে মামলা করেন তুষার।

নুরুল ইসলাম ফারুকী (ফাইল ছবি)

গত ২৭ অগাস্ট রাজধানীর পূর্ব রাজাবাজারের বাসায় ফারুকীকে গলা কেটে হত্যা করা হয়। তার পরিবারের দাবি, সুন্নিবাদী এই নেতাকে হত্যার পেছনে কোনও উগ্রপন্থি সংগঠন জড়িত।

হত্যার রাতেই ফারুকীর ছেলে ফয়সাল ফারুকী অজ্ঞাতপরিচয়ের আসামিদের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় একটি মামলা করেন। পরে তুষার আরেকটি মামলা করেন।

আদালতের নির্দেশে দুটি মামলার তদন্তই একসঙ্গে করছে পুলিশ।