‘ঘরে-ঘরে ইন্টারনেট পৌঁছে দিতে কাজ চলছে’

বাংলাদেশের প্রতিটি ঘরে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সচিব শ্যাম সুন্দর শিকদার।

জ্যেষ্ঠ প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2014, 04:28 PM
Updated : 30 Oct 2014, 04:29 PM

বৃহস্পতিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে ‘বাংলাগভনেট প্রকল্প’ নিয়ে এক সেমিনারে একথা বলেন তিনি।

সেমিনারে শ্যাম সুন্দর বলেন, সরকারের সব মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর এবং ৬৪টি জেলা ও ৬৪টি উপজেলাকে একটি পাবলিক নেটওয়ার্কের মধ্যে নিয়ে আসা এ প্রকল্পের লক্ষ্য।

“এ প্রকল্পের প্রথম ধাপের কাজ প্রায় শেষের দিকে। পরবর্তী ধাপে আরো ১০৮টি সরকারি প্রতিষ্ঠানকে একটি নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হবে। সরকারের বিভিন্ন সেবা মানুষ যাতে ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসেই পেতে পারে সেজন্য বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কাজ এগিয়ে যাচ্ছে।”

অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, কম্পিটার কাউন্সিলের নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম, বাংলাগভনেট প্রকল্প পরিচালক মাহবুবুর রহমান, হাইটেক পার্ক প্রকল্প ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সেমিনারে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও পরিদপ্তরের প্রায় তিনশ কর্মকর্তা অংশ নেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উপস্থিত থাকার কথা ছিল। তবে দক্ষিণ কোরিয়ার বুসানে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন সংস্থার (আইটিইউ) বার্ষিক সম্মেলন শেষে দেশে ফিরতে দেরি হওয়ায় পলক এই সেমিনারে যোগ দিতে পারেননি বলে অনুষ্ঠানে জানানো হয়।