ফেনীতে দুই জামায়াত আমির আটক

মতিউর রহমান নিজামীর মামলার রায় নিয়ে বিজিবি মোতায়েনের সিদ্ধান্তের পর ফেনীর দাগনভূঞা উপজেলা ও পৌর জামায়াতের দুই আমিরসহ চার জনকে পুলিশ আটক করেছে।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 04:17 PM
Updated : 28 Oct 2014, 04:18 PM

মঙ্গলবার রাতে শহরের পাঠনাবাড়ি রোড থেকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে রয়েছেন উপজেলা আমির এ এস এম নুর নবী দুলাল ও পৌর আমির গাজী সালাহ উদ্দিন। অপর দুজনের নাম জানা যায়নি।

ফেনী মডেল থানার ওসি মাহবুব মোর্শেদ জানান, মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামির আমির মতিউর রহমান নিজামীর মামলার রায়কে কেন্দ্র করে পুলিশ জেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

জামায়াত ও তার অঙ্গসংগঠন জেলায় যেন কোনো নাশকতা করতে না পারে সেজন্য বিভিন্ন স্থানে তল্লাশি চালানোর এক পর্যায়ে নুর নবী দুলাল ও সালাহ উদ্দিনসহ এ চার জনকে আটক করা হয়।

আটককৃতদের জিঙ্গাসাবাদের জন্য ফেনী মডেল থানায় নেয়া হয়েছে বলে জানান তিনি।

জেলা জামায়াতের আমির এ কে এম নাজেম ওসমানি জানান, পুলিশ বিনা উসকানিতে তাদের নেতাদের আটকের অভিযান চালাচ্ছে। তিনি এর নিন্দা জানিয়ে তাদের নিঃশর্ত মুক্তি দাবি করন।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সাইফুল হক জানান, শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক, ট্রাংক রোড, পাঠানবাড়ি রোড, শাহীন একাডেমী রোড, কুমিল্লা বাস স্ট্যান্ডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে।

ফেনীতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি মোতায়ন করার সিদ্ধান্ত হয়েছে। বুধবার সকাল থেকে বিজিবি’র সদস্যরা জেলায় টহল দিবে বলে জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির খোন্দকার।

দুই দফা পেছানোর পর মতিউর রহমান নিজামীর যুদ্ধাপরাধ মামলার রায় হতে যাচ্ছে বুধবার, যার বিরুদ্ধে একাত্তরে মুক্তিযুদ্ধের সময় হত্যা, লুট, ধর্ষণ, উসকানি ও সহায়তা, পরিকল্পনা ও ষড়যন্ত্রসহ ১৬টি অভিযোগ রয়েছে।