সীমান্তে ৩ বাংলাদেশিকে পিটিয়ে হত্যা

হবিগঞ্জ সীমান্তের ওপারে ভারতীয় গ্রামে তিন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 03:34 PM
Updated : 29 Oct 2014, 03:56 AM

নিহতরা হলেন- হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আলীনগর গ্রামের করম আলী (৪০), সুজন মিয়া (২২) ও আক্কল মিয়া (১৯)।

চুনারুঘাট সংলগ্ন ত্রিপুরা রাজ্যের খোয়াই জেলার বিশ্বমনি আখড়াইবাড়ি এলাকায় মঙ্গলবার এই তিনজনকে পিটিয়ে হত্যা করা হয় বলে এদের স্বজনরা জানিয়েছেন। 

বিজিবির ৪৬ ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল নাসির উদ্দিন সীমান্তের ওপারে তিন বাংলাদেশি নিহতের খবরটি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন।

আলীনগর গ্রামের বাসিন্দারা জানান, ওই তিন ব্যক্তি সোমবার যার যার বাড়ি থেকে বেরিয়েছিলেন। সীমান্ত পার হলে আখড়াইবাড়ি গ্রামে তারা গণপিটুনির শিকার হন। এতে ঘটনাস্থলেই করম আলী ও সুজন মিয়া নিহত হন। আক্কল মিয়া খোয়াইয়ের একটি হাসপাতালে মারা যান।

কী কারণে তারা সীমান্ত পাড়ি দিয়েছিলেন, সে বিষয়ে গ্রামবাসীদের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

খোয়াই জেলায় সীমান্ত গ্রামে এই ধরনের ঘটনা এই বছরে আগেও একবার ঘটেছিল।

এবারের ঘটনাটি ঘটে মঙ্গলবার ভোর রাতে সীমান্ত থেকে ভারতের ২ কিলোমিটার ভেতরে, যে এলাকাটি চম্পাহাওড় থানার অন্তর্ভুক্ত।

ওই থানার ওসি উত্তম ভৌমিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সন্দেহভাজন বাংলাদেশি একদল গরুচোর আদিবাসী গ্রামে ঢুকলে গ্রামবাসী তাদের ধাওয়া করে। ওই সময় অনুপ্রবেশকারীরা পাইপ গান থেকে গুলি ছুড়লে এক গ্রামবাসী আহত হন। তখন গ্রামবাসী উত্তেজিত হয়ে ওঠে।”

যে ব্যক্তি গুলি ছুড়েছিল সে পালিয়ে গেলেও দলের তিনজন পথ ভুল করলে গ্রামবাসী তাদের ধরে ফেলে ব্যাপক মারধর করে বলে ওসি জানান।

তিনি বলেন, গণপিটুনিতে দুজন ঘটনাস্থলেই মারা যান। একজনকে গুরুতর আহতাবস্থায় প্রথমে খোয়াই হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে তাকে আগরতলা জিবি পান্থ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে দুটি পাইপগান উদ্ধার করা হয়েছে বলে ওসি জানান। তিনি বলেন, গুলিবিদ্ধ ব্যক্তির নাম ভানু দেবর্মা (৬০)।

গত এপ্রিল মাসে খোয়াই জেলার গৌরনগরে গরুচোর সন্দেহে ছয় বাংলাদেশি গণপিটুনিতে নিহত হয়েছিলেন।