নিজামীর রায় ঘিরে চট্টগ্রামে নিরাপত্তা জোরদার

যুদ্ধাপরাধে অভিযুক্ত জামায়াত ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 03:06 PM
Updated : 28 Oct 2014, 03:06 PM

বুধবার ভোর থেকে বিভিন্ন স্থানে তল্লাশির পাশাপাশি চেক পোস্টও বসানো হবে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নগরীতে যাতে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে না পারে সেজন্য পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

নগর পুলিশ সদস্যদের বাইরে পাঁচ প্লাটুন করে এবিপিএন ও শিল্প পুলিশ এবং ছয় প্লাটুন বিজিবি চেয়ে চিঠি দেওয়া হয়েছে বলে জানান।

এদিকে জেলার গুরুত্বপূর্ণ উপজেলায় দুই প্লাটুন করে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার  (গোয়েন্দা) নাইমুল হাসান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, বিভিন্ন উপজেলায় মোতায়েনের জন্য দুই প্লাটুন করে বিজিবি চেয়ে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়েছে।

স্পর্শকাতর উপজেলা হিসেবে সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, সীতাকুণ্ড ও হাটহাজারিতে বিজিবি মোতায়েন থাকবে বলে জানান তিনি।

গত বছর ২৮ ফেব্রুয়ারি মানবতাবিরোধী অপরাধের মামলায় ট্রাইবুন্যালের রায়ে জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুদণ্ডের রায়ের পর এবং ৫ জানুয়ারির নির্বাচন পূর্ববর্তী সময়ে জেলার সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, সীতাকুণ্ডে জামায়াত-শিবিরের সহিংসতায় পুলিশসহ বেশ কয়েকজন নিহত হয়।

এছাড়া বাঁশখালীতে জামায়াত কর্মীরা আদালত ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অগ্নিসংযোগ করে।