স্বাক্ষর জাল করে সত্যায়িত করায় চবি ছাত্র আটক

সরকারি কলেজের এক শিক্ষকের স্বাক্ষর জাল করে ভর্তি পরীক্ষার্থীদের প্রবেশপত্রের ছবি সত্যায়িত করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 12:26 PM
Updated : 28 Oct 2014, 12:26 PM

এছাড়া উত্তরপত্র বদলের অভিযোগে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

হাটহাজারী থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাউদ্দিন জানান, মঙ্গলবার সকালে ক্যাম্পাসের শহীদ মিনার এলাকা থেকে স্বাক্ষর জাল করে সত্যায়িত করার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. নাজমুল হোসেনকে আটক করা হয়।

তিনি বলেন, “যশোরের একটি সরকারি কলেজের প্রভাষকের স্বাক্ষর জাল করে নাজমুল টাকার বিনিময়ে ভর্তি পরীক্ষার্থীদের প্রবেশপত্রের ছবি সত্যায়িত করছিল। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে।”

নাজমুলকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হবে বলে জানান তিনি।

আগের দিন বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আগে প্রক্টরের সীল জালিয়াতি করে সত্যায়িত করার সময় বিশ্ববিদ্যালয় গোল চত্বর এলাকা থেকে একরাম ও সাঈদ নামে দুইজনকে আটক করে পুলিশ।

ওই দুজনকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের দুইজনকে মোট ছয় হাজার টাকা জরিমানা করে। 

এছাড়া  মঙ্গলবার ‘এফ’ ইউনিটের (জীব বিজ্ঞান) ভর্তি পরীক্ষা চলাকালে হাটহাজারী কলেজ কেন্দ্রে উত্তরপত্র বদল করার অপরাধে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক  মাহবুবুর রহমান জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাদের একজন উত্তরপত্র পূরণ করে অন্যজনকে পূরণ করতে দেয়। কেন্দ্রে দায়িত্বরতদের বিষয়টি নজরে আসায় তাদের বহিষ্কারর করা হয়।” 

তবে বহিষ্কৃতদের পরিচয় জানাতে পারেননি তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে নগরীর ওমরগণি এমইএস কলেজ ও হাটহাজারী কলেজেও পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই ইউনিটের অধীনে প্রাণিবিদ্যা, উদ্ভিদ বিজ্ঞান, ভূগোল ও পরিবেশ বিদ্যা, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান, অনুজীব বিজ্ঞান, মৃত্তিকা বিজ্ঞান, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি, মনোবিজ্ঞান এবং ফার্মেসি বিভাগ রয়েছে।