চবিতে ভর্তিযুদ্ধ সোমবার থেকে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী সোমবার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2014, 08:21 AM
Updated : 26 Oct 2014, 09:03 AM

উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সোমবার সকাল সাড়ে ১০টা থেকে শুরু হবে ‘ডি’ ইউনিটের (সমাজ বিজ্ঞান অনুষদ) পরীক্ষা।

এরপর ৫ নভেম্বর পর্যন্ত অন্যান্য অনুষদের পরীক্ষা চলবে।

প্রথম দিনে সমাজ বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় ৮৭৭ আসনের বিপরীতে ৩০ হাজার ৮৬১জন শিক্ষার্থী আবেদন করেছেন।  

পরীক্ষার সব প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে অধ্যাপক আনোয়ারুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিক্ষার্থীরা যাতে কোনো ধরনের সমস্যায় না পড়ে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সবার সঙ্গে আলোচনা করা হয়েছে।”

এবারও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাশাপাশি কয়েকটি কলেজে ভর্তি পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ।

নাসিরাবাদ মহিলা কলেজ, ওমরগণি এমইএস কলেজ, ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, এনায়েত বাজার মহিলা কলেজ, হাটহাজারী কলেজ এবং প্রিমিয়ার ইউনিভার্সিটির ওয়াসা ক্যাম্পাস ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির বায়েজিদ ক্যাম্পাসে এই পরীক্ষা হবে।

ভর্তি পরীক্ষায় অংশ নিতে এরই মধ্যে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভর্তিচ্ছুরা ক্যাম্পাসে আসতে শুরু করেছেন। ভর্তি পরীক্ষার জন্য ট্রেনের সূচিতেও আনা হয়েছে পরিবর্তন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ভর্তি পরীক্ষা উপলক্ষে নগরীর ষোলশহর থেকে ক্যাম্পাসের উদ্যেশ্যে প্রথম ট্রেন ছেড়ে যাবে সকাল ৭টায়।

এরপর সকাল পৌনে ৮টা, সাড়ে ৮টা এবং বেলা ১২টা, ৩টা, ৪টা ও রাত ৮টায় শহর থেকে ক্যাম্পাসের দিকে ট্রেন যাবে।

আর ক্যাম্পাস থেকে শহরের দিকে ট্রেন ছাড়বে- সকাল সোয়া ৮টা, ৯টা, বেলা ১টা, দেড়টা, বিকাল পৌনে ৫টা, সাড়ে ৫টা এবং রাত ৯টায়।