আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

তিনদিনের সফরে সংযুক্ত আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুমন মাহবুব আবুধাবি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2014, 09:06 AM
Updated : 26 Oct 2014, 07:18 AM

শনিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় আবুধাবি বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সংযুক্ত আরব আমিরাতের সমাজকল্যাণ মন্ত্রী মরিয়ম মোহাম্মদ খালফান আল রুমি। এ সময় বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানও সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরের প্রথম দুই দিন আবুধাবি এবং শেষ দিন দুবাই ও রাস আল খায়েমে যাবেন প্রধানমন্ত্রী।

শনিবার আবুধাবিতে তার শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ পরিদর্শন করার কথা রয়েছে।

এছাড়া রোববার সকালে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহইয়ান প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।

রোববার রাতে আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনায় তিনি যোগ দেবেন।

সোমবার সকালে আবুধাবি থেকে দুবাই যাবেন প্রধানমন্ত্রী। সেখানে আরব আমিরাতের উপ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে বাংলাদেশের সরকার প্রধানের বৈঠক অনুষ্ঠিত হবে।

সোমবার দুপুরে শেখ হসিনা রাস আল খায়মাহয়ের শাসক সাউদ বিন সাকর আল কাশিমির দেওয়া মধ্যাহ্নভোজে যোগ দেবেন।

এরপর বিকালে দুবাই থেকে দেশের উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী।

এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন তার ছোট বোন শেখ রেহানার ছেলে রেদওয়ান সিদ্দিক ববি, তার স্ত্রী পেপ্পি সিদ্দিক ও তাদের সন্তানরা।

এছাড়া প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জাতীয় সংসদের পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব আবুল কালাম আজাদ, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরীসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।