গোলাম আযমকে 'ইসলামের প্রতীক' বললেন বুলবুল

যুদ্ধাপরাধীদের 'গুরু' গোলাম আযমকে 'ইসলামের প্রতীক' বলে অ্যাখ্যায়িত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

রাজশাহী অফিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 03:19 PM
Updated : 24 Oct 2014, 03:19 PM

শুক্রবার জুমার নামাজের পর রাজশাহী নগরীর হেতেমখাঁ কবরস্থানে গায়েবানা জানাজায় অংশ নেয়ার আগে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল সংক্ষিপ্ত এক বক্তব্যে বলেন, "গোলাম আযম ছিলেন ইসলামের প্রতীক। আমরা যেন তার অনুসারী হতে পারি।

"দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য কাজ করেছেন গোলাম আযম। তিনি কোনো শক্তির কাছে মাথা নত করেননি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি তার একনিষ্ঠতার প্রমাণ রেখে গেছেন।" 

তিনি বলেন, "গোলাম আযমের এই বয়সে পরিবারের সদস্যদের সঙ্গে থাকার কথা ছিল। কিন্তু এ সরকার অন্যায়ভাবে তাকে কারাগারে আটকিয়ে রেখেছিল।"

জানাজায় আরো বক্তব্য দেন, মহানগর জামায়াতের নামেবে আমীর প্রফেসর আবুল হাসেম, নজরুল ইসলাম, সেক্রেটারি এমাজ উদ্দিন মণ্ডল, মহানগর ছাত্রশিবিরের সভাপতি আনোয়ারুল ইসলাম।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে ৯০ বছর সাজা ভোগের মধ্যেই বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)  হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মুক্তযুদ্ধকালীন বাংলাদেশে জামায়াতের আমির  গোলাম আযম। ৯২ বছর বয়সী গোলাম আযমের  আরও ৮৯ বছর কারাভোগ বাকি ছিল।

গায়েবানা জানাজায় ইমামতি করেন রাজশাহী মহানগর জামায়াতের আমীর আতাউর রহমান। রাজশাহী সিটি মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোসাদ্দেক হোসেন বুলবুল ছাড়া আর কোন বিএনপি নেতা এই গায়েবানা জানাজায় অংশ নেননি।