চট্টগ্রামে দুই হাজার ইয়াবাসহ আটক ৩

চট্টগ্রামের পটিয়ায় দুটি পৃথক ঘটনায় দুই হাজার ৬০ টি ইয়াবাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2014, 12:19 PM
Updated : 24 Oct 2014, 12:45 PM
শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে পটিয়া থানার মনসা বাদামতল ও শান্তিরহাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এদের মধ্যে একজন সুপারির ভেতরে ইয়াবা পাচারের চেষ্টা করেছিল বলে জানান চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা) নাইমুল হাসান।

তিনি জানান, গ্রেপ্তাররা সবাই টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রামে আসছিলেন।

গ্রেপ্তাররা হলেন- মমতাজ মিয়া (৩২), ছৈয়দুর রহমান (৪৫), মোহাম্মদ আলী (৫৫)। এদের মধ্যে প্রথম দুইজনের বাড়ি যথাক্রমে টেকনাফের তুলাতলী ও লেদা এলাকায়। আর আলী নগরীর ডবলমুরিং থানার মতিয়ারপুল এলাকার বাসিন্দা।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক রেফায়েত উল্লাহ চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "মমতাজ বিশেষ কায়দায় সুপারির ভেতর করে ইয়াবা নিয়ে লোকাল মাইক্রোবাস করে টেকনাফ থেকে চট্টগ্রাম আসছিল।

"গোপন সংবাদের ভিত্তিতে পটিয়ার মনসা বাদামতল এলাকায় মাইক্রোবাসটি তল্লাশি করে মমতাজকে আটক করা হয়। এসময় তার কাছে থাকা সুপারির ভেতর থেকে ১২’ শ টি ইয়াবা উদ্ধার করা হয়।"

পুলিশ কর্মকর্তা রেফায়েত বলেন, “মমতাজ সুপারির খোসার ভেতর ইয়াবা বসিয়ে খোসাটি গাম দিয়ে আটকিয়ে রাখে। যা বাইরে থেকে বোঝা যায় না।”

এদিকে, শান্তির হাট এলাকায় অন্য একটি মাইক্রোবাসে তল্লাশি করে ৮৬০টি ইয়াবাসহ ছৈয়দুর রহমান ও আলীকে গ্রেপ্তার করা হয়।

রেফায়েত জানান, শান্তির হাটে তল্লাশি করে একই মাইক্রোবাস থেকে দুইজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, তল্লাশিতে কোমরে বাঁধা অবস্থায় আলীর কাছ থেকে ৫০০ টি এবং ছৈয়দুর রহমানের কাছ থেকে ৩৬০ টি ইয়াবা উদ্ধার করা হয়।