‘বিস্ময়কর, গৌরবের’

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আট বছরের পথচলা উদযাপনের সঙ্গী হয়ে প্রতিষ্ঠানটির সাফল্যের প্রশংসা ঝরল পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর কণ্ঠে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2014, 02:36 PM
Updated : 23 Oct 2014, 05:32 PM

প্রতিষ্ঠার পর থেকে গত আট বছরে বাংলাদেশে ঘটে যাওয়া সব ঘটনাকে ফ্রেমবন্দি করে যে প্রদর্শনী আয়োজন করেছে বাংলাদেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্রটি, তা উদ্বোধন করেন মন্ত্রী।

রাজধানীর গুলশানের বে’স গ্যালারিয়ায় এই প্রদর্শনী উদ্বোধন করে মাহমুদ আলী ইন্টারনেট সংবাদপত্র হিসেবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের যাত্রার গুরুত্ব তুলে ধরেন।

“তাদের কর্মকাণ্ড সত্যি সত্যি বিস্ময়কর। অর্জিত সাফল্য অত্যন্ত বিস্ময়কর। এটা বাংলাদেশের জন্য অবশ্যই অত্যন্ত গর্বের।”

“বিডিনিউজের সাফল্য অত্যন্ত ঈর্ষণীয়। বলতে কোনও দ্বিধা নেই, আমি নিজে সব সময় এটা দেখি,” বলেন পেশাদার কূটনৈতিক জীবন শেষ করে রাজনীতিতে পা রাখা মাহমুদ আলী।

২০০৬ সালের ২৩ অক্টোবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বাংলাদেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্র হিসেবে যাত্রা শুরু করে।

গুগল অ্যানালিটিকসের তথ্য অনুযায়ী, বিশ্বের ২৩৫টি দেশ ও সার্বভৌম অঞ্চলের পাঠকের দৃষ্টি এখন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পাতায় পৌঁছাচ্ছে।

২০১১ সালে যেখানে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে মাসে ২০ লাখের মতো ভিজিট হতো, এখন তা পৌঁছেছে দুই কোটির কাছাকাছি। বর্তমানে প্রতিমাসে ইউনিক ভিজিটর প্রায় ৪০ লাখ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “এটা বলার অপেক্ষা রাখে না, চার মিলিয়ন ইউনিক ভিজিটর স্ট্যাগারিং ফিগার।”

এ সাফল্য ধরে রাখতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতি পরামর্শ দেন তিনি।

“উত্তরোত্তর শ্রীবৃদ্ধি কামনা করি, বিডিনিউজ ভবিষ্যতে আরও ভালো করুক।”

পাঁচ দিনব্যাপী ‘ফ্রেমবন্দি বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনের পাশাপাশি অনুষ্ঠানে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রকাশিত বিশেষ সাময়িকী ‘আনন্দপাঠ’-এর মোড়কও উন্মোচন করেন মন্ত্রী।

বর্তমান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনিও এই অনুষ্ঠানে ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রথম পেশাদার নারী আলোকচিত্রী সাইদা খানম ও প্রখ্যাত আলোকচিত্রী আনোয়ার হোসেন ‘ক্লিকডটবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশ্বখ্যাত চিত্রশিল্পী মনিরুল ইসলাম, কবি মুহম্মদ নূরুল হুদা, সাংবাদিক আমানুল্লাহ কবীর, আফসান চৌধুরী উপস্থিত ছিলেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর সঙ্গে প্রতিষ্ঠানের কর্মীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।